মুরাদনগরে ৭৮তম ইছালে ছাওয়াব মাহফিল

মো. হাবিবুর রহমান, মুরাদনগর

64
কুমিল্লার মুরাদনগর উপজেলার পরমতলা ইদ্রিসিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসার ৭৮তম বার্ষিক ইছালে ছাওয়াব ও দোয়ার মাহফিল বুধবার সকালে আখেরী মোনাজাতের মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে।
মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই এর সভাপতিত্বে মঙ্গলবার বিকেলে শুরু হওয়া মাহফিলে প্রধান বক্তা ছিলেন লাকসাম রেলগেইট জামে মসজিদের খতিব মাওলানা আবু হানিফ সুহাইল।
বয়ান করেন কচুয়া ফাযিল মাদরাসার প্রভাষক মুফতি সাইদুল ইসলাম, খিলক্ষেত বাইতুল সালাত জামে মসজিদের খতিব মুফতি হাফেজ সাইফুল্লাহ বিন জাফর, মাদরাসার সহকারী অধ্যাপক মুফতি আব্দুল হক মজুমদার, আরবী প্রভাষক মাওলানা আব্দুল আউয়াল। বুধবার সকাল ৮টায় আখেরী মোনাজাত পরিচালনা করেন নবীয়াবাদ মাদরাসার সহ-সুপার অহিদ উদ্দিন সরকার ছালেমী।
মাদরাসার আরবী প্রভাষক মাওলানা জাকারিয়া, সহকারী শিক্ষক আব্দুল মতিনের উপস্থাপনায় মাহফিলে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান, পালাসুতা দাখিল মাদরাসার সুপার আব্দুল হাই, নেয়ামতকান্দি-আমপাল দাখিল মাদরাসার সুপার অলী উল্লাহ, শব্দর খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান, মাদরাসার উপাধ্যক্ষ জামাল উদ্দিন, পরিচালনা পরিষদের সদস্য শামীম সরকার, জসিম উদ্দিন ভুইয়া, মাওলানা আব্দুল হক, সমাজসেবক শাহজাহান খান বাবুল, আক্তারুজ্জামান মুন্সী হেলাল, জাকির হোসেন মাষ্টার, যুবলীগ নেতা মির্জা হেলাল উদ্দিন, যুবলীগ নেতা আব্দুল আউয়াল মীর ও মোস্তাক মুন্সীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
আখেরী মোনাজাতে মহান আল্লাহ রাব্বুল আলামীনের নৈকট্য লাভের আশায় আল্লাহুম্মা আমিন ধ্বনিতে মাহফলি ও আশ-পাশের এলাকার পরিবেশ ছিল লক্ষণীয়। নিজের ও আহল আওলাদের গুনাহ খাতা মাফির জন্য এবং দেশ-জাতির ইহকালীন ও পরকালীন কল্যাণ কামনা করা হয়।
আরো পড়ুনঃ