কুমিল্লায় মুজিব শতবর্ষ উদযাপনে ক্রিকেট টূর্নামেন্টের আয়োজন

মাহফুজ নান্টু।।

55
মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ক্রিকেট পরিষদ আয়োজন করেছে কাউন্সিলর কাপ টি টুয়েন্টি ক্রিকেট টূর্নামেন্ট। আগামী ১৫ ফেব্রুয়ারী টাউনহলে কুমিল্লা সদর আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আলহাজ আ.ক.ম বাহা উদ্দিন বাহার ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আখরাম খান টূর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। গতকাল কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন মুজিব শতবর্ষ কাউন্সিলর কাপ টি টুয়েন্টি ক্রিকেট টূর্নামেন্টের প্রধান সমন্বয়ক আরফানুল হক রিফাত। জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেনের সঞ্চালনায় কুমিল্লা ক্রিকেট উপ-পরিষদের সভাপতি সাইফুল আলম রনি সাংবাদিকদের উদ্দেশ্য বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নগরীর ২৭ টি ওয়ার্ডের সমন্বয়ে কাউন্সিলর কাপ ক্রিকেট টূর্নামেন্টের আয়োজন করেছি।
এই আয়োজনে সাংবাদিকদের সহযোগিতা সর্বাত্বক প্রয়োজন উল্লেখ করে সাইফুল আলম রনি বলেন, কুমিল্লার ক্রিকেটকে জাতীয় অঙ্গন থেকে বহি:বিশ্বে ছড়িয়ে পরার প্রত্যেয় নিয়ে এই আয়োজন। আগামী ১৫ ফেব্রুয়ারী টূর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন কুমিল্লা সদর আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আলহাজ আ.ক.ম বাহা উদ্দিন বাহার ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আকরাম খান।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর, পুলিশ সুপার মো: সৈয়দ নুরুল ইসলাম ও স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সম্পাদক তাহসিন বাহার সূচনা।
টূর্নামেন্টে নগরীর বিভিন্ন ওয়ার্ডের ১৩ টি দলকে ৪ টি ভাগে ভাগ করা হয়েছে। দলগুলো হলো কিংস ইলেভেন ছোটরা, সানরাইজার্স, এন সি সি কিংস, গ্লোডিয়েটর্স অফ টেন, ইস্ট জোন সুপার কিংস, সাউথ টাইগার্স, সি.এম.কে রাইডার্স, মোগল কিংস, শালবন ওয়ারিয়ার্স, ওয়েলফেয়ার ইউনাইটেড, এন্ডারসন টুয়েন্টি ওয়ান, রয়েল অফ গোমতি ও ইলেভেন টাইগার্স।
১৬ ফেব্রুয়ারী থেকে মাঠে গড়াবে খেলা। সংবাদ সম্মেলনে জানানো হয় আগামী ২৬ ফেব্রুয়ারী সেমিফাইনাল এবং ২৮ ফেব্রুয়ারী ফাইণাল খেলা অনুষ্ঠিত হবে।
আরো পড়ুনঃ