মাতৃভাষা দিবসে গজারিয়া একতা ক্লাবের উদ্যোগ চিত্রাঙ্কন প্রতিযোগিতা সহ নানা আয়োজন

নিজস্ব প্রতিবেদক।।

99
অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুমিল্লা জেলা ব্রাহ্মণপাড়া উপজেলার গজারিয়া একতা ক্লাবের উদ্যোগে গতকাল সকালে চান্দলা ইউনিয়ন বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার চারটি গ্রুপে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করে।চিত্রাঙ্কন প্রতিযোগিতা আলোচনায় অংশ নিয়ে ক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহান্মদ শরিফ খাঁন আকাশ বলেন, ভাষার জন্য যে লড়াই বাংলাদেশে হয়েছিল, সেটি এখন আর শুধু বাংলাদেশের বিষয় নয়, আন্তর্জাতিক পরিমণ্ডলে স্বীকৃত একটি বিষয়।
মাতৃভাষা দিবস উপলক্ষে ক্লাবের চিত্রাঙ্কন প্রতিযোগিতার প্রশংসা করে গজারিয়া একতা ক্লাবের উপদেষ্টা হাফিজুর রহমান সরকার কাউসার বলেন, ‘সবার উচিত নিজ নিজ ভাষার চর্চা করা এবং নতুন প্রজন্মের কাছে নিজস্ব ভাষা ও সংস্কৃতির বিষয়টি তুলে ধরা।’ তিনি বায়ান্নর ভাষা আন্দোলনে বাঙালিদের আত্মত্যাগের বিষয়টি শ্রদ্ধাভরে স্মরণ করেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিল ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রুবেল মিয়া,সহ-সভাপতি নাজমুল হাসান নাঈম,সহ-সভাপতি আল-আমিন খাঁন,শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ সবুজ খান,চান্দলা ইউনিয়ন ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান শুভ,মাঈনউদ্দিন,ওবায়দুল ক্লাবের বিপুলসংখ্যক প্রতিনিধি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি আয়োজনে সার্বিক সহযোগিতা ছিল ক্লাবের উপদেষ্টা সৌদি আরব প্রবাসী মোঃ আল-আমিন চৌধুরী।
ক্লাবটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহান্মদ শরিফ খাঁন আকাশ জানান, প্রতিটি জাতীয় দিবসে আমরা এ আয়োজন করে থাকি। স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, ভাষা দিবস সবকিছুর বিষয়ে শিশুদের আমরা হাতে-কলমে ধারণা দেয়ার চেষ্টা করি।।
আরো পড়ুনঃ