সুস্থ দেহ-সুন্দর মন গড়তে খেলাধূলা ও সংস্কৃতি চর্চা অপরিহার্য- মেহেরুন্নেসা বাহার

অন নিউজ রিপোর্ট।।

40
কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী আকম বাহাউদ্দিন বাহারের সহধর্মিনী কুমিল্লা ডায়াবেটিক সমিতির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী মেহেরুন্নেছা বাহার বলেছেন, ‘শিক্ষর্থীদের শুধু ভালো লেখাপড়া করলেই হবে না, ভবিষ্যতের সু-নাগরিক হওয়ার জন্য মানবিক গুণসম্পন্ন মানুষ হতে হবে।
সুস্থ দেহ ও সুন্দর মন গড়তে লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা ও সংস্কৃতি চর্চা অপরিহার্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের উন্নত বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের সুস্থ বিনোদনের পাশাপাশি ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতিমূখি করে গড়ে তুলতে হবে। দেশের ইতিহাস ও ঐতিহ্যের প্রতি যত্নশীল হতে হবে। কারণ যে জাতি তার ইতিহাস ও ঐতিহ্যের প্রতি শ্রদ্ধাশীল নয়, সে জাতির অগ্রযাত্রা গভীরভাবে ব্যাহত হয়।’
বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও জেলা পিপি বীর মুক্তিযোদ্ধা এড. মো. জহিরুল ইসলাম সেলিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের স্কুল পরিদর্শক প্রফেসর মো. আজহারুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ইকবাল হাছান। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নীলুফার বানু।
এসময় আরো বক্তব্য রাখেন কুমিল্লা সিটি কর্পোরেশনের ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আবদুল জলিল, মহানগর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফাহমিদা জেবিন, কুমিল্লা মহিলা সমিতির সাধারণ সম্পাদক নাহিদা সাফিন, তাহমিনা আক্তার প্রমুখ। অনুষ্ঠান পারচালনা করেন অত্র স্কুলের শিক্ষার্থী তাছলিমা সরকার দিয়া ও রাকিব হোসেন ।
আরো পড়ুনঃ