দর্শকের পদচারণায় মূখর কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম

মাহফুজ নান্টু, কুমিল্লা।।

1,834
কারো হাতে বুঁবুজেলা, কারো হাতে ঢোল। কেউ ধরে থাকেন প্লেকার্ড কেউ পরে আসেন প্রিয় দলের জার্সি। হাজারো দর্শকে মূখর হয়ে থাকে গ্যালারী। এমন উৎসবের আমেজ এখন প্রতিনিয়ত লক্ষ্য করা যাচেছ কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে। মুজিববর্ষ উদযাপন উপলক্ষে কাউন্সিলর কাপ টি টুয়েন্টি ক্রিকেট টূর্নামেন্টকে কেন্দ্র করেই দীর্ঘ বছর পর দর্শক ফিরে পেলো কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম। দিনভর স্থানীয় খেলোযাড়দের সাথে জাতীয় দলের খেলোয়াড়দের পদচারনায় মূখর হয়ে থাকে গোটা স্টেডিয়াম এলাকা। ক্রীড়া বিশেষজ্ঞদের মতে কাউন্সিলর কাপ টি টুয়েন্টি ক্রিকেট টূনামেন্টের মত আয়োজন থাকলে বছরজুড়েই দর্শক থাকবে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে।

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে কুমিল্লা ক্রিকেট পরিষদ ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ আয়োজনে শুরু হয় কাউন্সিলর কাপ টি টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। গত ১৫ ফেব্রুয়ারী আনুষ্ঠানিক উদ্বোধন হয় টুর্নামেন্টের। ১৬ ফেব্রুয়ারী থেকে মাঠে গড়ায় খেলা।এই টুর্নামেন্টকে কেন্দ্র করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মোহাম্মদ আশরাফুল, সাব্বির রহমান, নাসির হোসেন, জুনাইদ সিদ্দিকি, শামসুর রহমান, এনামুল হক জুনিয়র, ইলিয়াস সানি, জিয়াউর রহমান, অনুর্ধ্ব ১৯ জাতীয় দলের সদ্য বিশ^কাপজয়ী মাহমুদুল হাসান জয়, রনি এবং অনুর্ধ্ব ১৯ জাতীয় দলের বোলিং কোচ মাহবুব আলম জাকি, ফিল্ডিং কোচ ফয়সাল হোসেন ডিকেন্সসহ স্থানীয় ক্রিকেটারদের মিলনমেলায় পরিনত হয় কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে। খেলায় টান টান উত্তেজনা আর গ্যালারী ভর্তি দর্শকে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামজুড়ে।
দর্শকে ভরা গ্যালারীর ধারাবাহিকতা বজায় রাখতে বদ্ধ পরিকর কুমিল্লা ক্রিকেট পরিষদের সভাপতি সাইফুল আলম রনি। তিনি জানান, কুমিল্লা সদর আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আলহাজ আ.ক.ম বাহাউদ্দিন বাহার সার্বিক সহয়োগিতায় কাউন্সিলর কাপ টি টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করতে পেরেছি। দর্শক স্টেডিয়ামমূখী হয়েছে।
কুমিল্লার ক্রিকেটের উন্নতির জন্য এই আয়োজনটি নি:সন্দেহে ইচিবাচক ভূমিকা রাখবে। সাইফুল আলম রনি আরো জানান, কাউন্সিলর কাপ ক্রিকেট টি টুয়েন্টি টুর্নামেন্টের সফলতার জন্য ভূমিকা রেখেছেন কুমিল্লা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, কুমিল্লা ক্রিকেট পরিষদের সদস্য সচিব নাইম ইউসুফ রেইনসহ আরো অনেকে।
উল্লেখ্য, ২০হাজারের অধিক দর্শক ধারণ মতা সম্পন্ন প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়ন করা হয়েছে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়াম। স্টেডিয়ামটি আধুনিকায়নের উদ্যোগ নেন কুমিল্লা সদরের এমপি ও মহানগর আওয়ামীলীগের সভাপতি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার। শীঘ্রই প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরই স্টেডিয়ামটি উদ্বোধন করবেন বলে জানা যায়।
আরো পড়ুনঃ