ফাইনালে আজ মুখোমুখি হবে ইউনাইটেড ওয়েলফেয়ার ও রয়েলস অব গোমতী

এমদাদুল হক সোহাগ।।

55
মুজিব শতবর্ষ উপলক্ষে কুমিল্লা জেলা ক্রিকেট কমিটি ও জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত কাউন্সিলর কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা আজ শুক্রবার অনুষ্ঠিত হবে। কুমিল্লা নগরীর ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে দুপুর ২ টা থেকে উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলা শুরু হবে। ফাইনালে সিটি কর্পোরেশনের ৩ নং ওয়ার্ডের ওয়েলফেয়ার ইউনাইটেড এবং সিটি কর্পোরেশনের ৪ নং ওয়ার্ডের রয়েলস অব গোমতী মুখোমুখি হবে।
মুজিব শতবর্ষ উপলক্ষে আয়োজিত এ কাউন্সিলর কাপ T20 ক্রিকেট টুর্নামেন্ট কুমিল্লা জেলা জুড়ে আলোড়ন সৃষ্টি করেছে। মৃতপ্রায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম আবারও জেগে উঠেছে যেন ভরা যৌবন নিয়ে। বিশ্ব চ্যাম্পিয়ন অনূর্ধ্ব ১৯ দলের এবং জাতীয় দলের তারকা খেলোয়াড়দের অংশগ্রহণে সারা বাংলাদেশ এক সফল আয়োজন ও দর্শক মাতানো টুর্নামেন্টের উদাহরণ সৃষ্টি করেছে। গত বুধবার সেমি ফাইনাল খেলায় বৈরী আবহাওয়াকে ওপেক্ষা করে গ্যালারিতে দর্শকদের উপচেপড়া ভিড় ও আনন্দ-উল্লাস নিকট অতীতের সকল ইতিহাস ভঙ্গ করেছে।
জমকালো ফাইনালে স্টেডিয়ামের গ্যালারি দর্শকে পরিপূর্ণ হবে বলে আয়োজকরা ধারণা করছেন। দর্শকদের আনন্দ দেওয়ার জন্য মিউজিক এর পাশাপাশি থাকবে ডিজে ডান্স পার্টি। খেলা উপলক্ষে জোরেশোরে চালানো হচ্ছে প্রচারণা। অত্যাধুনিক সাউন্ড সিস্টেম ও মাইকিং করে খেলার সময় সূচি জানিয়ে নগরীর বিভিন্ন সড়ক ঘুরে ঘুরে জানান দেওয়া হচ্ছে।
এদিকে ইউনাইটেড ওয়েলফেয়ার এবং রয়েলস গোমতীর দলে থাকবে জাতীয় দল ও বিশ্ব চ্যাম্পিয়ন অনূর্ধ্ব ১৯ দলের তারকা খেলোয়াড়েরাও। দুটি দলের মধ্যে ওয়েলফেয়ার ইউনাইটেড এখনো অপরাজিত দল হিসেবে ফাইনালে খেলবে। ওয়েলফেয়ার ইউনাইটেড দলের পরিচালক কুমিল্লা মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও কুমিল্লা সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ বলেন, এখন পর্যন্ত আমরা অপরাজিত ফেভারিট দল হিসেবে ফাইনালে অংশগ্রহণ করব। আমাদের দলের হয়ে অনূর্ধ্ব ১৯ দলের সাদাত হোসেন দিপু, রাকিবুল হাসান, বায়জিদ খেলবেন। ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ও রয়েল অব গোমতীর পরিচালক আলহাজ আব্দুল জলিল বলেন, জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী। আমাদের দলের হয়ে জাতীয় দলের খেলোয়ার সাব্বির রহমান, শামসুর রাহমান শুভ, সানজামুল ইসলাম সহ আরো অনেকে খেলবে। দর্শকদের জন্য আরও কিছু চমক রয়েছে যা এই মুহূর্তে প্রকাশ করতে চাচ্ছি না।
এর আগে ১৩টি দলের অংশগ্রহণে চারটি গ্রুপে ভাগ হয়ে লীগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়।
চারটি গ্রুপ থেকে চারটি দল সেমিফাইনালে অংশগ্রহণ করে। জেলা ক্রিকেট কমিটির সদস্য সচিব নাসিম ইউসুফ রেইন বলেন, অল্প সময়ের মধ্যে আমরা এ আয়োজন করেছি। জেলা ক্রিকেট কমিটির আহ্বায়ক সাইফুল আলম রনির ঐকান্তিক প্রচেষ্টায় আমরা সফলতা পেয়েছি। ভালো টুর্নামেন্টের আয়োজন করতে পারলে দর্শকরা মাঠে গিয়ে খেলা দেখে তা আবারো প্রমাণিত হলো। ভবিষ্যতে দীর্ঘ পরিকল্পনা গ্রহণ করে আরও ভাল কিছু উপহার দেওয়ার চেষ্টা অব্যাহত থাকবে। টুর্নামেন্টের শুরু থেকে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি তারপরও ফাইনালে পশ্চিম পাশে গ্যালারিতে ওয়েলফেয়ার ইউনাইটেড এবং পশ্চিম পাশের গ্যালারিতে রয়েলস অব গোমতীর সমর্থকেরা থাকার জন্য বলা হয়েছে।
জেলা ক্রিকেট কমিটির আহ্বায়ক সাইফুল আলম রনি বলেন, ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে মহানগর আওয়ামীলীগের সভাপতি কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার, বিশেষ অতিথি হিসেবে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক নারীনেত্রী তাহসিন বাহার সূচনা উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন টুর্নামেন্ট প্রধান সমন্বয়ক জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত। তিনি আরো বলেন দর্শকরা হচ্ছে গ্যালারির প্রাণ। টুর্নামেন্ট এর শুরুতে দর্শকদের উপস্থিতি আমাদেরকে মুগ্ধ করেছে, অনুপ্রাণিত করেছে। ফাইনালে দর্শকদের জন্য ভাইভ কমিউনিকেশন এর পক্ষ থেকে একটি এন্ড্রয়েড মোবাইল ফোন পুরস্কার হিসেবে থাকবে। গ্যালারি থেকে যে দর্শক সবচেয়ে সুন্দর ক্যাচ ধরতে পারবে তাকে ওই পুরস্কার দেওয়া হবে। তিনি আরো বললেন, ফাইনালে ওঠা দুটি দলই অনেক চমৎকার খেলে এসেছে।
ফাইনালে দুটি দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে আমরা আশা করছি। দর্শকরা একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখতে পারবে বলে আমার বিশ্বাস।
আরো পড়ুনঃ