গ্ল্যামার ও অভিনয়ে অনবদ্য আলিয়া, শুভ জন্মদিন

অনলাইন ডেক্স।।

7
‘সংঘর্ষ’ নামের একটি ছবিতে ১৯৯৯ সালে প্রথম অভিনয় করেন তিনি। সেটি ছিলো প্রীতি জিন্তার ছোটবেলার চরিত্র। আর নায়িকা হিসেবে ২০১২ সালে তার অভিষেক ঘটে করণ জোহর পরিচালিত ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ চলচ্চিত্র দিয়ে। এরপর সময় যত গড়িয়েছে নিজেকে ততোই জনপ্রিয় করে তুলেছেন তিনি হিন্দি সিনেমার ইন্ডাস্ট্রি বলিউডে।
গ্ল্যামার, অভিনয়, ব্যক্তিত্ব দিয়ে ইন্ডাস্ট্রির শীর্ষ চাহিদাসম্পন্ন নায়িকাদের একজন হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। বলছি মিষ্টি হাসির তরুণ অভিনেত্রী আলিয়া ভাট। আজ তার জন্মদিন।
১৯৯৩ সালের ১৫ মার্চ বলিউডের বিখ্যাত ভাট পরিবারে জন্ম আলিয়ার। চলতি বছরে তিনি ২৭ বছরে পা রাখলেন।
প্রযোজক-পরিচালক মহেশ ভাট এবং তাঁর দ্বিতীয় স্ত্রী অভিনেত্রী সোনি রাজদানের পরিবারে জন্ম হয় আলিয়ার। অভিনেত্রী পূজা ভাট এবং রাহুল ভাটের বোন এবং নির্মাতা মুকেশ ভাটের ভাইঝি হলেন আলিয়া। অভিনেতা ইমরান হাশমি ও পরিচালক মোহিত সুরি তার খুড়তুতো দাদা।
শোবিজের সঙ্গেই বেড়ে ওঠা আলিয়া সবসময়ই বলিউড তারকা হতে চেয়েছিলেন। ছয় বছর বয়সেই ‘সংঘর্ষ’ ছবিতে অভিনয় করেন। দিদি পূজার মতো আলিয়ার জন্য মহেশ ভাটের সিনেমা দিয়ে যাত্রা শুরু হওয়ার সুযোগ ছিল না। আলিয়া করণ জোহরের সিনেমা দিয়ে যাত্রা করেন। প্রথম ছবিতেই বাজিমাত করে দেন তিনি।
তারপর হাইওয়ে, গল্লি বয়, রাজির মতো সিনেমায় দুরন্ত অভিনয়ে নিজের জাত চিনিয়েছেন। বিশেষ করে মেঘনা গুলজার পরিচালিত সমালোচক দ্বারা প্রশংসিত চলচ্চিত্র ‘রাজি’তে আলিয়া ভাটের অভিনয় মনে দাগ কেটে যায়। অনেকেই দাবি করেন, এই ছবিটি বাঁচিয়ে রাখবে অভিনেত্রী আলিয়া ভাটকে।
বর্তমানে মুক্তির অপেক্ষায় আছে তার ‘ব্রহ্মাস্ত্র’ ছবিটি। এখানে তিনি প্রেমিক রণবীর কাপুরের বিপরীতে অভিনয় করেছেন। ছবিটি করণ জোহর প্রযোজনায় অয়ন মুখার্জি পরিচালনা করেছেন।
এছাড়াও আলিয়া আগামীতে অভিনয় করবেন মহেশ ভাটের ‘সড়ক ২’ এবং সঞ্জয় লীলা ভনসালীর ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’র মতো আশা জাগানিয়া ছবিগুলোতে।
আরো পড়ুনঃ