সুন্নাতে খতনার অনুষ্ঠান পণ্ড, খাবার বাড়িতে পৌঁছে দেয়ার নির্দেশ

অনলাইন ডেস্ক।।

5
প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এরই মধ্যে সব ধরণের গণজমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে এই নিষেধাজ্ঞা উপেক্ষা করে শুক্রবার (২০ মার্চ) দুপুরে রাজশাহী মহানগরীর ভদ্রা এলাকায় সুন্নাতে খতনার আয়োজন করেন গৃহকর্তা আতর আলী। গরু জবাই করে প্রায় ৪০০ লোকের আপ্যায়নে রান্নাও শেষ করেন। অতিথিদের বসিয়ে খাওয়ানোর জন্য তৈরি করা হয় অস্থায়ী প্যান্ডেল। খবর পেয়ে দুপুরের দিকে নগরীর তালাইমারী পুলিশ ফাঁড়ির সদস্যরা সেই আয়োজন পণ্ড করে দেন। পরে সরিয়ে নেয়া হয় প্যান্ডেল।
প্রত্যক্ষদর্শীরা জানান, করোনা আতঙ্কে গণজমায়েত নিষিদ্ধ থাকার পরও সুন্নাতে খতনার অনুষ্ঠানের জন্য ৩০০-৪০০ লোকের দুপুরের খাবার আয়োজন করেন ভদ্রা এলাকার আতর আলী। ওই অনুষ্ঠানের জন্য প্যান্ডেলও তৈরি করা হয়। সকাল থেকেই চলতে থাকে রান্নার কাজ। অতিথি আপ্যায়নের জন্য গরু জবেহ করা হয়। কিন্তু করোনা আতঙ্কে কারণে স্থানীয়দের মাঝে এ নিয়ে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। বিষয়টি জানার পর তালাইমারী পুলিশ ফাঁড়ির সদস্যরা অনুষ্ঠান বন্ধ করে দেন।
এ তথ্য নিশ্চিত করে নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মাসুদ রানা জানান, নিষেধাজ্ঞা উপেক্ষা করে এই আয়োজন করেছিলেন আতর আলী। পুলিশ গিয়ে সেটি পণ্ড করে দিয়েছে। তবে আয়োজককে অতিথিদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিতে বলা হয়েছে।
আরো পড়ুনঃ