ফেনীতে ৩৭৫ প্রবাসীসহ হোম কোয়ারেন্টাইনে ২০৫৬

অনলাইন ডেস্ক।।

7
করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ফেনীতে ৩৭৫ জন প্রবাসীসহ ২ হাজার ৫৬ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। জেলায় এখন পর্যন্ত ৫ হাজার ৩শ জনের বেশি প্রবাসী বাড়ি ফিরেছেন।
অপরদিকে ৩১ প্রবাসী ও তাদের পরিবারের ১২১ জনসহ মোট ১৫২ জনের কোয়ারেন্টাইন শেষ হয়েছে। তাদের মৌখিক ছাড়পত্র দিয়েছে ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ।
ফেনী জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, ‘কোয়ারেন্টাইনে থাকা সকলকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে জেলা ও পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ বিভাগ। তাদের পর্যবেক্ষণ করছেন স্বাস্থ্য বিভাগের কর্মীরা। কোয়ারেন্টাইনের বাহিরে থাকাদের কোন তথ্য না থাকায় তাদেরকে এর আওতায় আনা সম্ভব হচ্ছে না। ইমিগ্রেশন থেকে যে তথ্য দেয়া হয়েছে সে ঠিাকানা অনুযায়ী তাদেরকে পাওয়া না যাওয়ায় এ সমস্যার সৃষ্টি হয়েছে।’
এর বাইরে জেলা প্রশাসন, স্থানীয় চেয়ারম্যান ও মেম্বরদেরও দায়িত্ব দেয়া হয়েছে। সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে পর্যবেক্ষণ করছেন। এ ব্যবস্থায় থাকাকালীন যারা শর্ত ভঙ্গ করবেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।
ইতিমধ্যে হোম কোয়ারেন্টাইন না মানায় ফুলগাজীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন। তবে জনসাধারণের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তার পরিচয় গোপন করা হয়েছে।
এদিকে জেলায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩০ বেড, ফেনী ট্রমা সেন্টারে ৩০ বেড, সোনাগাজীর মঙ্গলকান্দি ২০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডসহ পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ১০৫ বেডের আইসোলেশন কর্ণার করা হয়েছে।
আরো পড়ুনঃ