কুমিল্লার মনোহরগঞ্জে প্রতিবন্ধীর সম্পত্তি দখল বেড়ি নির্মাণ

শাহাদাত হোসেনঃ কুমিল্লা (মনোহরগঞ্জ)

131
কুমিল্লার মনোহরগঞ্জে এক প্রতিবন্ধীর সম্পত্তি দখল করার অভিযোগ পাওয়া গেছে। মনোহরগঞ্জ উপজেলার বাটগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।
জানা যায়, ওই গ্রামের মৃত সায়েদ আলীর ছেলে প্রতিবন্ধী সাদেক হোসেনের ঝলম মৌজার খতিয়ান নং ৩৪৬ জে.এল.নং ৩৮৪ হালে ৭৪ নং দাগে ৮ শতক পৈতৃক সম্পত্তি ফারুক হোসেন পিতাঃ সিরাজ মিয়া, বাচ্চু মিয়া পিতাঃ সায়েদ আলী এবং সিরাজ মিয়া পিতাঃ মৃত বশু মুন্সি সহ তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে জায়গা দখল করে বেড়ি তৈরি করে ।
বাক প্রতিবন্ধী সাদেক হোসেন ও তার স্ত্রী কোহিনুর বেগম বাধা দিতে গেলে ফারুক, বাচ্চু মিয়া তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে তাদের উপর হামলা করে। এ ঘটনায় সাদেক হোসেন বাদী হয়ে মনোহরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। বাচ্চু মিয়া, ফারুক, সিরাজ মিয়া, স্থানীয় সালিশ -দরবার বারবার অমান্য করেছেন বলেও অভিযোগ রয়েছে।
স্থানীয় সালিশদার রমিজ উদ্দিন ও মিজানুর রহমান বলেন, সাদেক হোসেন ও বাচ্চু মিয়া তারা দুইজনে আপন ভাই, পৈতৃক সম্পত্তির সমান ভাবে মালিক দুইজনে। কিন্তু বাচ্চু মিয়া জোরপূর্বক ভাবে প্রতিবন্ধী সাদেক হোসেনের জায়গা সিরাজ মিয়ার ও তার ছেলে ফারুক সহ জোর পূর্বক দখল করে নেয়।
এই বিষয়ে ওই প্রতিবন্ধীর সাদেক হোসেনের ছেলে কবির হোসেন বলেন, দীর্ঘদিন যাবত আমাদের সাথে বাচ্চু মিয়া ও সিরাজ ও ফারুকদের সাথে বিরোধ চলে আসছে। এই নিয়ে অনেক বার স্থানীয় ভাবে সালিশ দরবার হলেও তারা মানছেনা। তারা আমার বাবাকে বারবার মারধর করতেছে।
আরো পড়ুনঃ