করোনা ঝুকিতে বন্ধ কুমিল্লার স্থানীয় পত্রিকা !

মাহফুজ নান্টু, কুমিল্লা প্রতিনিধি:

45
কোভিড-১৯ করোনার ভাইরাস সংক্রমনের ঝুকি রয়েছে। আর তাই ছাপাখানা-পজিটিভ মেশিন কারিগররা বাড়িতে অবস্থান করছে। এ কারনে কুমিল্লার অধিকাংশ স্থানীয় পত্রিকার প্রকাশনা সাময়িক বন্ধ রয়েছে।
কুমিল্লা অন্যতম প্রাচীন পত্রিকা দৈনিক রুপসী বাংলার বার্তা সম্পাদক আসিফ তরুণাভ তার ব্যক্তি ফেইসবুক একাউন্ট থেকে ঘোষনা দিয়েছেন পত্রিকা প্রকাশের ঘোষণা দিয়ে লিখেন দৈনিক রূপসী বাংলার সম্মানিত অগণিত পাঠকদের জ্ঞাতার্থে জানাচ্ছি যে , বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া মরণব্যধি করোনাভাইরাস সতর্কতার অংশ হিসাবে এবং পত্রিকার কর্মকর্তা , সাংবাদিক , কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে দৈনিক রূপসী বাংলার প্রকাশনা ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে । ৫ এপ্রিল
থেকে দৈনিক রূপসী বাংলা পুনরায় নিয়মিত প্রকাশিত হবে।
কুমিল্লা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক শিরোনামের প্রকাশনাও বন্ধ করা হয়েছে। শিরোনামের বার্তা সম্পাদক সাইয়্যিদ মাহমুদ পারভেজ বলেন,আমাদের পত্রিকার সাথে সংশ্লিষ্ট সবার সুরক্ষা নিশ্চিত করতে আমরা ৪ এপ্রিল পর্যন্ত আমাদের প্রকাশনা বন্ধ করেছি।
একই কথা জানালেন কুমিল্লা থেকে প্রকাশিত অন্যান্য স্থানীয় পত্রিকার প্রকাশকরা। আগামী ৪ এপ্রিল পর্যন্ত বেশীরভাগ পত্রিকা প্রকাশনা বন্ধ রাখা হয়েছে।
তবে পাঠকের কাছে নিজেদের দায়বদ্ধতার কথা স্বীকার করে বিশেষ ব্যবস্থায় পত্রিকা প্রকাশনা চালু রেখেছেন বৃহত্তর কুমিল্লার জন্য প্রকাশিত পত্রিকা দৈনিক আমাদের কুমিল্লা। দৈনিক আমাদের কুমিল্লার ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাদা এমরান জানান, আমি পত্রিকার সাথে সংশ্লিষ্ট সংবাদকর্মী-অফিস স্টাফসহ হকারদের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে বিশেষ ব্যবস্থায় পত্রিকা প্রকাশনা চালু রেখেছি। আমি মনে করে এ মুহূর্তে পত্রিকা চালু রাখা প্রয়োজন। নয়তো অহেতুক গুজব ছড়িয়ে ভয়ংকর পরিস্থিতি তৈরী হতে পারে। দৈনিক আমাদের কুমিল্লা তার পাঠক-শুভানুধ্যায়ীদের জন্য সবোর্চ্চ বিশ্বাসযোগ্য খবরটি পৌছে দিতে বদ্ধ পরিকর।
আরো পড়ুনঃ