ব্রাহ্মণপাড়ায় হোম কোয়ারেন্টাইন না মানায় দুইজনকে জরিমানা

মোঃ ইমন মিয়া ।।

435
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার নগরপাড়া এলাকায় হোম কোয়ারেন্টাইনে না থেকে শর্ত ভঙ্গ করায় মালয়শিয়া ফেরত আব্দুল হান্নান নামের এক যুবক কে ২০ হাজার টাকা জরিমানা করে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে তার বিরোদ্ধে এমন ববস্থ্যা নেন। বিদেশ ফেরত আব্দুল হান্নান ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের নগরপাড় গ্রামের আব্দুল মান্নানের ছেলে। সে গত ১৫ তারিখে মালয়শিয়া থেকে এসেছে।
এছাড়াও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফৌজিয়া সিদ্দিকা একইদিন দুপুরে উপজেলা সাহেবাবাদ বাজারে অভিযান চালিয়ে ওই বাজারের ভেরাইটিজ ব্যবসায়ী অজিৎ চন্দ্র সাহাকে সরকারি কাজে বাধা প্রদান ও আইন অমান্য করায় ভ্রাম্যমান আদালতে ১০ হাজার টাকা জরিমান করেন।
এদিকে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষে বাংলাদেশ সরকারের ঘোষনা অনুযায়ী দোকান পাট বন্ধ, জনসমাগম নিষিদ্ধ করার লক্ষে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা এবং উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন হাট বাজার পরিদর্শন করেন। এসময় তারা উপজেলা প্রতিটি হাট বাজারে গিয়ে ঔষুধের দোকান ও মুদি মালের দোকান এবং কাঁচা বাজার ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করেদেন।
এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট বলেন, করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে উপজেলার বিভিন্ন হাট বাজারের ঔষুধের দোকান ও মুদি মালের দোকান এবং কাঁচা বাজার ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। করোনা পরিস্থিতি সাভাবিক হলে উপজেলার সকল হাট বাজার পূর্বের মত খোলা থাকবে।
আরো পড়ুনঃ