হিলিতে পদবী পরিবর্তন ও উন্নত বেতন স্কেলের দাবীতে পুর্নদিবস কর্মবিরতী চলছে

হিলি প্রতিনিধি

দিনাজপুরের হিলিতে প্রধানমন্ত্রী অনুমোদিত পদবী পরিবর্তন ও উন্নত বেতন স্কেল বাস্তবায়নের দাবীতে পুর্নদিবস কর্মবিরতী পালন করছেন উপজেলা ভুমি অফিস ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেনীর কর্মচারীরা। এদিকে তাদের এই কর্মবিরতী চলার কারনে সেবা নিতে এসে সেবা না পেয়ে চরম দুর্ভোগে পড়েছেন সেবা গ্রহিতারা।

কেন্দ্রিয় কর্মসুচীর অংশ হিসেবে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ও বাংলাদেশ ভুমি প্রশাসন সহকারি সমিতির উদ্যোগে মঙ্গলবার সকাল থেকে নিজেদর সমস্ত কার্যক্রম বন্ধ রেখে অফিসের সামনে অবস্থান নিয়ে এই পুর্নদিবস কর্মবিরতী পালন শুরু করেন তারা।

ভুমি অফিসে সেবা নিতে আসা নাসিম আহমেদ বলেন,আমি আজ ভুমি অফিসে এসেছিলাম হাট ও চান্দিনার খাজনা দেওয়ার জন্য। কিন্তু এসে দেখি ভুমি অফিসের কর্মচারীদের কর্মবিরতী চলছে তারা কোন কাজ কর্ম করছেনা। এতে করে আমরা যারা সাধারন মানুষ বিভিন্ন কাজে ভুমি অফিসে আসছি তারা কাজ করতে না পেরে চরম দুর্ভোগের মধ্যে পড়ে গেছি। আমরা চাই তাদের যে কি সমস্যা রয়েছে সেটি সমাধানে সরকার উদ্যোগ নিবেন যাতে করে আমরা যারা সাধারন মানুষ রয়েছি তারা যেন সেবা নিতে এসে ভোগান্তির শিকার না হয়।

সেবা নিতে আসা অপর ব্যাক্তি সুলতান মাহমুদ বলেন, সকালে আমি ভূমি অফিসে এসেছি আমার জমির ডিসিআর নেওয়ার জন্য। কিন্তু এখানে এসে দেখি তাদের কর্মবিরতী চলছে যার কারনে আমার কাজ হচ্ছেনা তাই বাধ্য হয়ে আবারো ঘুরে বাড়ি ফিরে যেতে হচ্ছে। আমার ডিসিআর টি জরুরী প্রয়োজন কিন্তু তা পেলামনা এতে করে আমাদের সময় খরচ যেমন হচ্ছে তেমনি টাকা অপচয় হচ্ছে তাদের এই আন্দোলনের কারনে।

হাকিমপুর উপজেলা ভুমি অফিসের অফিস সহকারি আব্দুল হাদী আল মেহেদি বলেন, আমাদের হচ্ছে সচিবালয়ে কর্মরতদের যে পদ পদবী তার ন্যায় আমাদের পদ পদবী সৃষ্টি করা। এর কারন হলো আমরা একই পদমর্যাদায় একসাথে চাকুরীতে যোগদান করি কিন্তু তাদের নিদ্রিষ্ট সময়ের মধ্যে তাদের পদোন্নতি হয় কিন্তু আমাদের কোন পদন্নোতি হয়না আমরা একেকজন ২৪বছর ধরে চাকুরী করছি একই পদে কোন পদোন্নতি হয়নি আমাদের। এমনকি চাকুরী থেকে অবসর গ্রহন করতে হয় সেই একই পদে থেকে, দেওয়া হয়না উন্নত বেতন স্কেল। তাই আমরা দীর্ঘদিন ধরে পদবী পরিবর্তন ও উন্নত বেতন স্কেলের দাবীতে এই আন্দোলন করে আসছি কিন্তু এর কোন ফল হচ্ছেনা তাই আবারো একই দাবীতে আন্দোলন শুরু করেছি আমরা। আমরা আমাদের সমস্ত কাজকর্ম বন্ধ রেখে আন্দোলন চালিয়ে যাচ্ছি আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত অনিদ্রিষ্টকালের জন্য তাদের এই আন্দোলন চলবে বলে জানান তিনি।

আরো দেখুনঃ