CUET এর সাথে CCN-UST এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

নিজস্ব প্রতিবেদক।।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজির (CUET-IICT) সাথে কুমিল্লার সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ২২ সেপ্টেম্বর রবিবার কুমিল্লার কোটবাড়ি চৌধুরী এস্টেট এলাকার সিসিএন ক্যাম্পাসে ওই চুক্তি স্বাক্ষরিত হয়।

চুয়েট-আইআইসিটি এর পক্ষে পরিচালক অধ্যাপক ড. এম মশিউল হক এবং সিসিএন-ইউএসটি এর পক্ষে রেজিস্ট্রার অধ্যাপক মো. জামাল নাছের সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিসিএন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মো. তারিকুল ইসলাম চৌধুরী, ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার অধ্যাপক ড. প্রকৌশলী মো. শাহ জাহান, লিবারেল আর্টস অনুষদের ডিন ড. আলী হোসেন চৌধুরী, পরিচালক (প্রশাসন) (অবৈতনিক) ইফতিখারুল ইসলাম চৌধুরী সিয়াম, কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কো-অর্ডিনেটর মো. সাইফুল ইসলাম, ডিজিটিল লিমিটেডের প্রধান নির্বাহী মো. মোশারফ হোসেন, চুয়েট এডজ প্রকল্পের সদস্য সচিব মো. শফিকুল ইসলাম প্রমুখ।

এই চুক্তির আলোকে সিসিএন বিশ্ববিদ্যালয় ও সিসিএন পলিটেকনিকের শিক্ষার্থীরা বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ ও বাংলাদেশ কমপিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন EDGE (Enhancing Digital Government and Economy) প্রকল্পের অধীনে বিভিন্ন অকুপেশনে প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে। এই প্রকল্পে বিশ্বব্যাংক এবং বাংলাদেশ সরকার যৌথভাবে অর্থায়ন করছে।

আরো দেখুনঃ