সততার সাথে কাজ করে সুন্দর পরিকল্পিত নগরী তৈরি করাই আমার চ্যালেঞ্জ….ডা. তাহসিন বাহার সূচনা

সাইফুল ইসলাম, কুমিল্লা।।
কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে নির্বাচন কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  ডা. তাহসিন বাহার সূচনা।

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ফরহাদ হোসেনের নিকট  মনোনয়ন পত্র জমা দেন তিনি।

এসময় নারী নেত্রী মিসেস মেহেরুন্নেসা বাহার,  মহানগর আওয়ামী লীগের সহসভাপতি এড জহিরুল ইসলাম সেলিম,   ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুল্লাহ খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক এড. সৈয়দ নূরুর রহমান,  সদর উপজেলা চেয়ারম্যান এড. মো আমিনুল ইসলাম টুটুল সহ সিটি করপোরেশনের কাউন্সিলর ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্যক্তি জীবনে ডা. তাহসিন বাহার সূচনা কুমিল্লা-৬ (সদর) আসনের চার বার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার এর কন্যা। তিনি স্বেচ্ছাসেবী সংগঠন ‘জাগ্রত মানবিকতা’র প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক।

তার প্রতিষ্ঠিত এ সংগঠন কোনো ধরনের অনুদান ছাড়াই প্রতিবছর মেডিক্যাল ক্যাম্প, ব্লাড ডোনেশন ক্যাম্পের মাধ্যমে পুরো কুমিল্লায় রক্তদানসহ নানা ধরনের মানবিক কাজ করে আসছে। করোনায় ২০ হাজারের বেশি অসহায় পরিবারকে খাদ্যসহায়তা পৌঁছে দেওয়ার কাজে সহযোগিতা করেছেন তিনি।

কুমিল্লার সাধারন মেয়েদের উদ্যক্তা হয়ে নিজ পায়ে দাড়ানোর প্রেরনা হিসেবে কাজ করেন তাহসিন বাহার। বাহার কন্যা পেয়েছেন তার পিতা সাংসদ আ ক ম বাহাউদ্দীন বাহারের নেতৃত্বগুণের পুরোটাই। বাবা শহরের জনপ্রিয় মানুষ হলেও তাহসীন চেয়েছেন বরাবরই বাবার কাজের সহযোগী হতে নিজের মত কিছু করে। এ কারনে এবার তিনি চাইছেন বাবার আদর্শকে ধারন করে নির্বাচিত হয়ে কুমিল্লা নগরীকে একটি সুন্দর ও পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলার জন্য।

ডা. তাহসিন বাহার সূচনা পড়েছেন কুমিল্লা মিশনারী স্কুল, কুমিল্লা উইমেন্স কলেজে থেকে সম্পন্ন করেছেন উচ্চমাধ্যমিক। এরপর ঢাকা উত্তরার উইমেন্স মেডিকেল কলেজ থেকে ডাক্তারি পড়েছেন।

আরো দেখুনঃ