কুমিল্লায় কবিগুরুর জন্মবার্ষিকী পালিত

সাইফুল ইসলাম।।

কুমিল্লায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে কুমিল্লা জেলাপ্রশাসনের আয়োজনে ও জেলা শিল্পকলা একাডেমি কুমিল্লার ব্যবস্থাপনায় সোমবার সকালে জেলা শিল্পকলা একাডেমীর সামনে অবস্থিত ‘হৃদয়ে রবীন্দ্রনাথ’ ভাস্কর্যে কবির স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, জেলা শিল্পকলা একাডেমী, কালচারাল কমপ্লেক্স, নজরুল ইন্সটিটিউট, নজরুল পরিষদ, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদসহ বিভিন্ন স্কুল ও কলেজ সমূহ।

পরে দুপুরে জেলা প্রশাসকের একাডেমী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) কাজী মোঃ মতিউল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরী, গবেষক শান্তিরঞ্জন ভৌমিক।

এসময় উপস্থিত ছিলেন নাট্যজন শাহজাহান চৌধুরী, জেলা কালচারাল অফিসার সৈয়দ মুহম্মদ আয়াজ মাবুদ, নজরুল ইন্সটিটিউট কুমিল্লা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আল-আমীন, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের কুমিল্লা জেলা শাখার সভাপতি মল্লিকা বিশ্বাসসহ আরোও অনেকে।

আরো দেখুনঃ