ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি—– উপজেলা চেয়ারম্যান কালাম

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি।।
১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লা দেবীদ্বারের ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে দোয়া ও আলোচনা সভা হয়েছে। শুক্রবার বিকেলে ইউনিয়নের খলিলপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ সভা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন একজন মানুষ যিনি লক্ষ্য পূরণে খুব ধীর-স্থির ও চৌকস ছিলেন। এই মানুষটির দৃঢ় মনোভাবের কারণে পাকিস্তানি শাসকরা পর্যন্ত তাকে সমীহ করতো।

বঙ্গবন্ধুর মৃত্যু বিশ্বজোড়া বাঙালির সামনে অনেক শোকের। কিন্তু গৌরব এবং মর্যাদার জায়গা থেকে তিনি ছিলেন বাঙালির সামনে মৃত্যুহীন মানুষ।

 

তিনি আরও বলেন, জাতির পিতার সহধর্মিনী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবসহ বঙ্গবন্ধু পরিবারের ১৮ জন সদস্যকে ঘৃণ্য ঘাতকরা এ দিনে হত্যা করে। এ ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বর্তমানে স্বাধীনতাবিরোধী একটি সাম্প্রদায়িক গোষ্ঠী এবং গণতন্ত্র বিরোধী চক্র এখনও নানাভাবে চক্রান্ত-ষড়যন্ত্র করে যাচ্ছে।

এই অপশক্তির যে কোনো অপতৎপরতা-ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করে দেশের উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করে একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও গণতন্ত্র রক্ষার জন্য সর্বদা প্রস্তত থাকতে আমি সকলের প্রতি অনুরোধ করছি।

আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ৪র্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে জয়যুক্ত করুন।

ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ আলম ভূইয়ার সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মাসুদ চেয়ারম্যানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোসলেহ উদ্দিন মাস্টার, লুৎফর রহমান বাবুল, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হারুনুর রশীদ, গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গুনাইঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোকবল হোসেন মুকুল, সুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম সরোয়ার মুকুল, ভানী ইউপি চেয়ারম্যান হাজী জালাল উদ্দিন ভূঁইয়া, রাজামেহার ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মামুনুর রশিদ, উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক আসাদুর রহমান রনি, যুগ্ন আহবায়ক, গোলাম মহিউদ্দিন সবুজ, ইমরান আরেফিন ইমু, দিদারুল আলম ফয়েজ, উপজেলা মৎসজীবী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ভূঁইয়া টিটু প্রমুখ।

আরো দেখুনঃ