গাজীপুর সিটি নির্বাচনে গণফ্রন্ট মনোনিত মেয়র প্রাথী আতিকুল ইসলামের নির্বাচনী ইশতেহার ঘোষণা

গাজীপুর প্রতিনিধি
আধুনিক, পরিচ্ছন্ন, সবুজ, আলোকিত ও মানবিক নগর গড়ে তোলার অঙ্গীকার করে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে গণফ্রন্ট মনোনিত মেয়র প্রাথী (মাছ প্রতীক) আতিকুল ইসলাম নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

আজ মঙ্গলবার (২৩ মে ২০২৩) দুপুরে গাজীপুর সিটির চান্দনা চৌরাস্ত এলাকায় গণসংযোগকালে তিনি এই ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহার ঘোষণায় আতিকুল ইসলাম বলেন, আমি নির্বাচিত হলে সকল শ্রেণী-পেশার প্রতিনিধিদের সমম্বয়ে সিটি কর্পোরেশন পরিচালনার জন্য একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হবে। সিটি কর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডের প্রতিটিতে ওয়ার্ড পরিচালনা কমিটি গঠন করা হবে। একটি প্রযুক্তি ভিত্তিক অবকাঠামো গড়ে তোলা ও সিটি কর্পোরেশনের কাজ যথাসম্ভব অটোমোশন করা হবে। দুর্নীতি বন্ধে ট্রেড লাইসেন্স, হোল্ডিং নম্বর ও কর, টেন্ডার ইত্যাদি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করা হবে। নাগরিক সেবা ও তথ্য প্রদানের জন্য ২৪ ঘন্টা হটলাইন চালু করা হবে। এর মাধম্যে নাগরিকদের কাছ থেকে অভিযোগ ও পরামর্শ গ্রহণ করে তা দ্রুত সমাধান করা হবে। আবাসন ব্যবস্থায় সুপরিকল্পিত আধুনিক সবুজায়ন শহরের রূপ দেওয়া হবে। শিল্প সমৃদ্ধ এলাকাগুলোকে পরিবেশ ও ব্যবসাবান্ধব করা হবে। বিনিয়োগ ও কর্মসংস্থান উপযোগী নগরী গড়ে তোলা হবে।

নগরীর যোগাযোগ ব্যবস্থা সম্পর্কে আতিকুল ইসলাম বলেন, প্রয়োজনীয় জমি অধিগ্রহণ করে সুপরিসর ফুটপাথ ও ড্রেনেজ ব্যবস্থাসহ রাস্তা নির্মাণ করা হবে। পুরনো রাস্তাগুলোতে সুপরিসর ফুটপাথ নির্মাণ ও ড্রেনেজ ব্যবস্থাসহ সংস্কার করা হবে। প্রতিটি রাস্তায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হবে। অতীতে রাস্তা নির্মাণের নামে যেসব নাগরিকদের ঘর-বাড়ি ও দোকানপাট ভাঙ্গা ও ক্ষতিগ্রস্ত করা হয়েছে তাদের সবাইকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়া হবে।

নগরীরর প্রতিটি বাড়িতে সুপেয় পানি সরবরাহ করা হবে। নগরের পরিচ্ছন্নতা কার্যক্রম ও বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন করা হবে। আধুনিক ও স্বাস্থ্যসম্মত বাজার ব্যবস্থা গড়ে তোলা হবে। প্রতিটি ওয়ার্ডে স্বাস্থ্য কেন্দ্র নির্মাণ করা হবে, এবং এর সেবার আওতা বাড়ানো হবে। প্রতিটি ওয়ার্ডে ১টি করে অ্যাম্বুলেন্স দেওয়া হবে। স্কুল ভিত্তিক হেলথ প্রোগ্রাম চালু করা হবে। প্রতিটি ওয়ার্ডে কমিউনিটি সেন্টার, পার্ক, খেলার মাঠ, কবরস্থান নির্মাণ করা হবে। আধুনিক শ্মশান নির্মাণ করা হবে। মসজিদ, মন্দির, গির্জা সহ সকল ধর্মীয় উপাসনালয়ের পবিত্রতা রক্ষা করা হবে। নদী, পুকুর ও জলাশয় (প্রয়োজনে উদ্ধার করে এবং বা সরকারের অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে) পর্যটন-বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। নাগরিকদের জান-মালের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে নিবিড়ভাবে কাজ করা হবে। মাদক ও সামাজিক অনাচার প্রতিরোধে ব্যবস্থা নেওয়া হবে। সিটি কর্পোরেশনের নিজস্ব তহবিল থেকে অস্বচ্ছল, প্রতিবন্ধী, বিধবা, বয়স্ক মানুষদের এবং মেধাবী শিক্ষার্থীদের ভাতা প্রদান করা হবে।আধুনিক সিটি গড়ে তুলতে আতিকুল ইসলাম মাছ মার্কায় ভোট চান।

আরো দেখুনঃ