দেশের সেরা সাংসদ হলেন এমপি বাহার

সাইফুল ইসলাম

দেশের সেরা সাংসদ হিসেবে স্বীকৃতি পেলেন কুমিল্লা-৬ নির্বাচনী এলাকার সংসদ সদস্য,কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার।আন্তর্জাতিক খ্যাতি অর্জনকারী গবেষণাধর্মী সংস্থা সোসাইটি ফর এনলাইটং নেশন (সফেন) প্রতি পাঁচ বছর পর পর জাতীয় নির্বাচনের পূর্বে সারা দেশ থেকে বাছাই করে একজন সেরা সাংসদের নাম প্রকাশ করেন।

জানা যায় যে, নিজস্ব জরিপ ও তথ্যের ভিত্তিতে তারা নাম প্রকাশ করেন।প্রায় দুইশত পর্যবেক্ষক দেশের ৩০০ আসনে জরিপ করে সবচেয়ে জনপ্রিয় রাজনীতিককে মনোনীত করেন।এবছর এমপি বাহারকে মনোনীত করার মূল কারণ হচ্ছে নির্বাচনী এলাকার সকল স্তরের মানুষই তার উন্নয়নমূলক কর্মকান্ডে সন্তুষ্টি প্রকাশ করেছে। যে দশটি ক্যাটাগরিতে সেরা সাংসদের নাম প্রকাশ করা হয় এমপি বাহারের ক্ষেত্রে সবগুলো ক্যাটাগরির সঠিকতা যাচাই করা হয়েছে।

এ প্রসঙ্গে অধ্যাপক ড. এম অহিদুজ্জামান বলেন, এমপি বাহার কুমিল্লায় অভূতপূর্ব উন্নয়ন করেছেন। তিনি বরাবরই অনেকটা স্ট্রেটফরওয়ার্ড মানুষ, অন্যায়ের কাছে মাথা নত করার লোক নন। তাকে দলমত নির্বিশেষে সবাই ভোট দেয়।তিনি এমন লোক যার কাছে কেউ খালি হাতে ফিরে না। এমন জনপ্রতিনিধি সেরা নির্বাচিত হওয়াটা অস্বাভাবিক কিছু নয়।

রাজনৈতিক বিশ্লেষক ড.জিয়া উদ্দিন বলেন, এমপি বাহার নিজস্ব যোগ্যতায় সেরা হয়েছেন।ওনার নির্বাচনী এলাকার নেতাকর্মীদের কাউকে বেকার রাখেন নি।একজন নেতা যখন সবাইকে সমান চোখে দেখেন তখন তিনি মহান হিসেবে বিবেচিত হয়। আমি মনে করি, কুমিল্লার রাজনৈতিক অঙ্গনে এমপি বাহার নিঃসন্দেহে সবচেয়ে জনপ্রিয়।

আরো দেখুনঃ