মুরাদনগরে গণপিটুনিতে ডাকাত সদস্য নিহত

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লার মুরাদনগরে গণপিটুনিতে জামাল ওরফে সোহেল (৩১) নামে আরেক ডাকাত সদস্যের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার বাবুটিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ডাকাত সদস্য জামাল ওরফে সোহেল পার্শ্ববর্তী দেবিদ্বার উপজেলার খয়রাবাদ গ্রামের মতিন সরকারের ছেলে। তার বিরুদ্ধে দেবিদ্বার ও বুড়িচং থানায় ডাকাতি ও দস্যুতাসহ একাধিক মামলা রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার মধ্যরাতে বাবুটিপাড়া গ্রামের মাহাবুব মিয়ার বাড়িতে একটি ডাকাত দল হানা দেয়। এ সময় বিষয়টি টের পেয়ে প্রতিবেশীরা বাড়িতে ডাকাত ধরা পড়েছে এমন শোর-চিৎকার শুরু করলে স্থানীয়রা এগিয়ে এসে ডাকাতদলকে প্রতিহত করার চেষ্টা করে। এ সময় ডাকাত দলের বাকি সদস্যরা পালিয়ে গেলেও জামাল ওরফে সোহেল জনতার হাতে ধরা পড়ে। এ সময় উত্তেজিত জনতার গণপিটুনিতে ডাকাত সদস্য জামাল ওরফে সোহেল নিহত হয়।

মুরাদনগর থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, গণপিটুনিতে নিহত জামাল ওরফে সোহেল একজন পেশাদার ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে দেবিদ্বার ও বুড়িচং থানায় ডাকাতি ও দস্যুতাসহ একাধিক মামলা রয়েছে। লাশ উদ্ধার পূর্বক ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, গত ১২ জানুয়ারি দিবাগত শুক্রবার মধ্যরাতে উপজেলার দারোরা ইউনিয়নের পালাসুতা গ্রামে শ্বশুরের ঘর থেকে শ্যালক দুলাভাইকে টেনে হিছড়ে বের করে আনে। তখন গণপিটুনি দিয়ে কাজিয়াতল গ্রামের আবদুস ছালামের ছেলে নুরু মিয়া ও পালাসুতা গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে ইসমাইল হোসেনকে হত্যার করে। তবে ওই নিহতরা ডাকাত কিনা সেটি কোন সূত্রে নিশ্চিত হতে পারেনি পুলিশ।

আরো দেখুনঃ