বিএনপির ৩ হাজার ৮৫৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক।।
লক্ষ্মীপুরে বিএনপির পদযাত্রা ও আওয়ামী লীগের উন্নয়ন শোভাযাত্রাকে কেন্দ্র করে ত্রিমুখী সংঘর্ষ-ভাঙচুর ও কৃষকদল নেতা সজিব হোসেন মৃত্যুর ঘটনায় চারটি মামলায় জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ দলের ৩ হাজার ৮৫৫ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। বুধবার (১৯ জুলাই) রাতে সদর মডেল থানায় আলাদা এসব মামলা দায়ের করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কৃষকদল নেতা সজিব হোসেন হত্যার ঘটনায় তার মেঝ ভাই মো. সুজন হোসেন বাদী হয়ে অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ কে এম নুরুল আমিন রাজুর বাসভবনে হামলা ও ব্যক্তিগত গাড়ি ভাঙচুরের ঘটনায় তিনি মামলা করেছেন। এতে আসামি করা হয়েছে অজ্ঞাতপরিচয় ৩০০ জনকে।

এছাড়াও লক্ষ্মীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আনিছুর রহমান বাদী হয়ে বিষ্ফোরক-দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন। এতে বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে প্রধান আসামি করে ৩০ জনের নাম উল্লেখ করা হয়। মামলায় অজ্ঞাতপরিচয় আরেও দুই হাজার জনকে আসামি করা হয়েছে।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল হোসেন বাদী হয়ে আরও একটি মামলা করেছেন। এতে পুলিশের কাজে বাধা ও পুলিশ সদস্যদের আহত করার অভিযোগ এনে বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী ত্র্যানিসহ ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া এই মামলায় অজ্ঞাতপরিচয় আরও এক হাজর ৫০০ জনকে আসামি করা হয়েছে।

এসব বিষয়ে লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজ্জামান আশরাফ বলেন, বিএনপির উত্তেজিত নেতাকর্মীরা পদযাত্রার নামে সন্ত্রাস-নৈরাজ্য সৃষ্টি করেছেন। এ ঘটনায় আলাদা চারটি মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান চলবে।

সূত্রঃ বিডি২৪লাইভ

আরো দেখুনঃ