ইমরান খানের মুক্তির দাবিতে পাকিস্তানে ব্যাপক বিক্ষোভ, সংঘর্ষ

অনলাইন ডেস্ক।।

কারাগারে বন্দি থাকা ইমরান খানের মুক্তির দাবিতে পাকিস্তানের রাজধানীতে হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছে। রবিবার (৮ সেপ্টেম্বর) ইসলামাবাদে ইমরান খানের দল পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) এ বিক্ষোভের আয়োজন করে। চলতি বছরের ফেব্রুয়ারিতে দেশটিতে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের পর এটি ছিলো সবচেয়ে বড় বিক্ষোভ।

ইমরান খানের দলের নেতাকর্মীদের বিক্ষোভ ঠেকাতে ইসলামাবাদ প্রশাসন আগে থেকেই সতর্ক অবস্থানে ছিল। বিক্ষোভ ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জাহাজের কন্টেইনার দিয়ে ব্যারিকেট তেরি করে। কিন্তু পিটিআই নেতারা তা সরিয়ে শহরে ঢুকে পড়েন।

পিটিআইয়ের একজন সমর্থক রবিনা গফর বলেন, মিছিল নিয়ে পৌঁছানো আমাদের জন্য সহজ ছিল না। সমস্ত রাস্তা বন্ধ করে দেয়া হয়। কিন্তু আমরা ছিলাম প্রতিজ্ঞাবদ্ধ। কারণ ইমরান খানের মুক্তির দাবিতে বিক্ষোভের ডাক দেয়া হয়েছে আর আমরা আসব না এটা হতে পারে না। শেষ নিশ্বাস থাকা পর্যন্ত আমরা লড়াই চালিয়ে যাব।

পিটিআই নেতারা জানিয়েছেন, আইনশৃঙ্খলা বাহিনী বিক্ষোভ দমনে নানাভাবে চেষ্টা করেছে। পুলিশ বিক্ষোভকারীদের ওপর টিয়ার শেল নিক্ষেপ করছে অন্যদিকে বিক্ষোভকারীরা পুলিশের ওপর ইট পাটকেল ছুড়ে মারছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ২০২২ সালের এপ্রিল পার্লামেন্টে অনাস্থ ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন। এরপর ২০২৩ সালের আগস্ট থেকে তিনি জেলে রয়েছেন।

ইসলামাবাদ পুলিশের একজন মুখপাত্র জানিয়েছে, বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে এতে অনেকে আহত হয়েছেন। যার মধ্যে একজন সিনিয়র কর্মকর্তা রয়েছেন।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ