কালিয়ায় সংঘর্ষে বিএনপির ৫ নেতা-কর্মী আহত সেনাবাহিনী হাতে আটক ৪, দেশী অস্ত্র উদ্ধার

নড়াইল প্রতিনিধি।।

নড়াইলের কালিয়ায় সংঘর্ষে বিএনপির ৪ নেতা-কর্মী গুরুতর আহত হয়েছেন। সংঘর্ষের খবর পেয়ে সেনাবাহিনী দ্রæত ঘটনাস্থলে গিয়ে অভিযান চালিয়ে বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। এসময় সেনাবাহিনীর হাতে আটক হয়েছে ৪ জন। এদিকে সংঘর্ষে আহতদের মধ্যে মোজাহিদ শেখকে খুলনা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে এবং বাকিদের কালিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, গত বুধবার (২ অক্টোবর) সন্ধ্যার দিকে কালিয়া পৌরসভার পাচকাউনিয়া এলাকার বিএনপি কর্মী কামাল উদ্দিনকে বেন্দা এলাকা থেকে স্থানীয় কয়েক যুবক একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারধর করে। এ ঘটনাকে কেন্দ্র করে কিছু সময়ের মধ্যে স্থানীয় বিএনপি বিরোধে জড়িয়ে পড়ে। এর জেরে রাত ৮টার দিকে কালিয়া পৌরসভার সামনে এক সংঘর্ষে কালিয়া পৌর যুবদলের সাবেক সেক্রেটারী ইকরাম রেজা, বিএনপি কর্মী মোজাহিদ শেখ,রানা ফকির ও স্বপন দাস গুরুতর জখম হয়। এরপরই উভয়পক্ষ বড়ো ধরণের সংঘর্ষে লিপ্ত হবার প্রস্তুতিকালে খবর পেয়ে ওই রাতেই সেনাবাহিনী ছোট কালিয়া এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান দেশীয় অস্ত্র উদ্ধার করে এবং ৪ জনকে আটক করে। আটককৃতরা হলো বেন্দারচর এলাকার বাসিন্দা বিনপি কর্মী জাকারিয়া, ছাত্রদল কর্মী ওয়ালিদ শেখ, সুমন শেখ ও নাহিদ শেখ।

এ বিষয়ে কালিয়া বিএনপির আহবায়ক সরদার আনোয়ার হোসেন বলেন, বিএনপি কর্মী কামালের সাথে কালিয়া শহরে একটি বাসা ভাড়াকে কেন্দ্র করে মারামারির সূত্রপাত। এটি দলীয় কোন কোন্দল নয়। তবে আটককৃতরা বিএনপি ও ছাত্রদল কর্মী বলে জানান।

কালিয়া থানার ওসি খন্দকার শামিম উদ্দিন বলেন, সেনাবাহিনী ৪জনকে আটকের পর থানায় সোপর্দ করে আটককৃতদের সন্দেহভাজন হিসেবে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে হাজতে প্রেরণ করা হয়েছে।

একে/অননিউজ24

আরো দেখুনঃ