কুড়িগ্রাম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে জনসচেতনতামূলক র্্যালী ও সমাবেশ অনুষ্ঠিত।

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।

কুড়িগ্রামে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে সোমবার সকাল ১১:৩০ মিনিটে মাদকমুক্ত, চাঁদাবাজ মুক্ত, দুনীতিমুক্ত , শোষণমুক্ত,সন্ত্রাসমুক্ত এবং নৈরাজ্যমুক্ত শিক্ষা প্রতিষ্ঠান ও সমাজ গঠনের লক্ষ্যে এক র্্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত র্্যালী ও সমাবেশে অংশগ্রহণ করেন কুড়িগ্রাম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সকল শিক্ষক / প্রশিক্ষক ও জনতা। র্্যালীটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে বাহির হয়ে শহরের কলেজ মোড়, শাপলা চত্বর ও বাস স্টান্ডসহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ শেষে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের এক আলোচনা সভায় মিলিত হয়।

শিক্ষাথী ও শিক্ষকদের হাতে বিভিন্ন ব্যানার ফেস্টুন ও প্ল্যাকর্ডে লেখা চাঁদাবাজ মুক্ত সমাজ চাই, দুনীতি বন্ধ কর এরকম বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এসময় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী আইনুল হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ব্যাংক কুড়িগ্রাম শাখার ব্যবস্থাপক মাহফুজার রহমান,কুড়িগ্রাম জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক সামানুর ইমাম,খাবির হোসেন ইন্সট্রাক্টর,তাহমিদুর রহমান ইন্সট্রাক্টর,আব্দুল ওয়াহেদ রানা জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়কসহ প্রমুখ।

এসময় অধ্যক্ষ প্রকৌশলী আইনুল হক জানান কুড়িগ্রাম শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র যার মাধ্যমে শত শত শিক্ষাথী বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ নিয়ে দক্ষ ও প্রশিক্ষিত জনবল তৈরি করে।
কুড়িগ্রামে বেকার যুবকদের সহজ শর্তে প্রশিক্ষণ নিয়ে দেশে ও বিদেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্ঠি করছে।
কিন্তু সমাজের একটি দালাল ও প্রতারক চক্র জেলার প্রত্যন্তঅঞ্চল থেকে আসা মানুষকে বিভিন্নভাবে হয়রানি করে। ভবিষ্যতে এধরনের কেউ যেন হয়রানি ও প্রতারণার স্বীকার না হয় সেদিকে খেয়াল রাখতে সবাইকে সজাগ থাকার আহবান জানান।
শাহীন আহমেদ, কুড়িগ্রাম।

আরো দেখুনঃ