কুড়িগ্রামে ভুরুঙ্গামারীতে মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করনের দাবীতে মানববন্ধন

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে বৈষম্য দূরীকরণে বেসরকারী মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান স্কুল, কলেজ ও মাদ্রাসা জাতীয় করনের দাবীতে মানব বন্ধন ও স্মারক লিপি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা পরিবারের আয়োজনে “আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাই নাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলার কলেজ মোড়ে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও তিলাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন চর বারাইটারী আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোশারফ হোসেন, মইদাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রইচ উদ্দিন বাদশা, প্রধান শিক্ষক কায়ছার আহমেদ, রেজাউল করিম, শিক্ষক দেলোয়ার হোসেন প্রমূখ।

মানব বন্ধনে বক্তারা বলেন, দেশের মাধ্যমিক স্তরের ৯৭/% শিক্ষাদান বেসরকারি শিক্ষকগণ দিয়ে থাকেন অথচ আমরা দীর্ঘদিন ধরে বেতন-ভাতা প্রদানে চরম বৈষম্যের শিকার হচ্ছি। অনতিবিলম্বে বেতন-ভাতা প্রদানে বৈষম্য দূরীকরনের জোর দাবি জানাচ্ছি।

বক্তরা আরো বলেন, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকগণ যে সিলেবাসে পাঠদান করান আমরাও একই সিলেবাসে পাঠদান করাই তাহলে আমাদের বেলায় বৈষম্য কেন। আমরা সরকারি শিক্ষকগনের তুলনায় অর্ধেক বেতন-ভাতা পাই, বোনাস পাই বেতন স্কেলের ২৫% যা অমানবিক। এ সময় উপজেলার বেসরকারী মাধ্যমিক বিদ্যালয় গুলোর দুই শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন
পরে উপজেলা মাধ্যমিক শিক্ষা পরিবারের পক্ষ থেকে শিক্ষা সচিব বরাবর একটি স্মারক লিপি উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রদান করা হয়।

আরো দেখুনঃ