কুমিল্লার চৌদ্দগ্রামে চাঁদা না পেয়ে প্রবাসীর নির্মানাধীন বাড়ি ভাংচুর, লুটপাট ।

কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লার চৌদ্দগ্রামের শ্রীপুরের শুকনতলা এলাকায় এক ওমান প্রাবাসীর নির্মানাধীন বাড়ি ভাংচুর ও লুটপাট করার অভিযোগ উঠেছে।

জানা যায়,চৌদ্দগ্রামের শ্রীপুরের শুকনতলা এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে মোঃ হেদায়েত উল্লাহ একজন ওমান প্রাবাসী। গেল মাসে তিনি দেশে আসেন। দেশে এসে তার পৈত্রিক ভূমিতে একটি বিল্ডিং এর কাজ শুরু করেন। বাড়ি নির্মান করতে গেলে পাশ্ববর্তী পারোয়ারা এলাকার একাধিক মাদক মামলার আসামী ইদ্রিস মিয়া তার নিকট চাঁদা দাবী করে আসছে। চাঁদা না দেওয়া বাড়ি ফেরার পথে কিছুদিন আগে ওমান প্রাবাসী মোঃ হেদায়েত উল্লাহ পথরোধ করে মারধর করে। হেদায়েত উল্লাহ বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিদের জানালে বিচার শালিশের অয়োজন করা হয়। তখন মাদক ব্যবসায়ী বিচারকদের কাছে ক্ষমা চেয়ে আর চাঁদা দাবী করবেন না বলে মুসলেকা দেয়। কিছুদিন পর পূনরায় ওমান প্রবাসীর নিকট রাস্তার জন্য জমি দাবী করেন। তখন জমি দিতে ওমান প্রাবাসী রাজি হননি। পরবত্তীতে ৮ আগষ্ট রাতে ওমান প্রাবাসী মোঃ হেদায়েত উল্লাহর নির্মানাধীন বাড়ি ভাংচুর করা হয় এবং নির্মান সামগ্রী লুট করে নিয়ে যায়।

স্থানীয় বাসিন্দা মোঃ সুমন মিয়া জানান, মাদক ব্যবসায়ী ইদ্রিস মিয়া বৃহস্পতিবার রাতে মোঃ হেদায়েত উল্লাহর নির্মানাধীন বাড়ি ভাংচুর করে ও মালামাল লুট করে নিয়ে যায়। আমরা এতে বাঁধা দিলে আমাদের প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

স্থানীয় বাসিন্দারা জানান, পারোয়ারা এলাকার মতিন মিয়ার ছেলে ইদ্রিস মিয়া আওয়ামীলীগের রাজনীতের সাথে জড়িত। অতীতে দলের প্রভাব খাঁটিয়ে মাদক ব্যবসা, জমি দখলসহ নানা অপকর্ম করেছে। সম্প্রতি আওয়ামীলীগ ক্ষমতাচ্যুত হলে মাদক ব্যবসায়ী ইদ্রিস মিয়া বিএনপির মিছিলে গেল সেখান থেকে বের করে দেওয়া হয়। পরে আবার জামাতের মিছিলে যোগ দিতে গেলে সেখান থেকেও তাড়িয়ে দেওয়া হয়।

সে বর্তমানে বিভিন্ন স্থানে বিএনপি ও জামাতের লোক বলে অপকর্ম করছে বলে জানা যায়। মাদক ব্যবসায়ী ইদ্রিস মিয়ার অত্যাচার থেকে মুক্তি পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

একে/অননিউজ২৪

আরো দেখুনঃ