জবি শিক্ষার্থীদের কোটা আন্দোলনে গুলিস্তান জিরো পয়েন্ট বক্লড

আনলাইন ডেস্ক।।

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগে ২০১৮ এর পরিপত্র বহাল রাখার দাবিতে ষষ্ঠ দিনের মতো ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে নেমেছেন জবি শিক্ষার্থীরা। এসময় তারা গুলিস্তান জিরো পয়েন্ট এলাকায় অবস্থান নেয়।

সোমবার (৮ জুলাই) দুপুর ৩ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জড়ো হতে শুরু করে শিক্ষার্থীরা। এসময়, সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘মেধাবীরা আসছে রাজপথ কাঁপছে’, ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, মেধাবীরা ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’, বাতিল বাতিল বাতিল চাই, কোটা প্রথা বাতিল চাই’ সহ নানা স্লোগান দিতে দিতে শিক্ষার্থীরা গুলিস্তান জিরো পয়েন্ট মোড়ে অবস্থান নেন।

এদিকে জিরো পয়েন্টে অবস্থান নেয়ার ফলে ঢাকার সাথে বাবুবাজার, যাত্রাবাড়ী ও সদরঘাটগামী রাস্তায় তীব্র যানজট দেখা দিয়েছে।

আন্দোলনে শিক্ষার্থীরা বলেন, যতদিন কোটা আছে ততদিন দেশের উন্নয়ন সম্ভব নয়। আমাদের যৌক্তিক দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এবিষয়ে আন্দোলনরত শিক্ষার্থী সাজ্জাদ হোসাইন মুন্না বলেন, ৬ষ্ঠ দিনের মতো আমাদের আন্দোলন চলছে। আমাদের দাবি না মানা পর্যন্ত আমাদের রাস্তা অবরোধ কর্মসূচি চলবে।

আজকের আন্দোলনের বিষয়ে তিনি বলেন, আমাদের আজকে গুলিস্তান যাওয়ার প্ল্যান আছে। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন লাগাতার চলতেই থাকবে।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ