জমির ফসল রক্ষায় বাগমারায় এক কৃষকের ১৪ টি মেহগিনি গাছ কেটে ফেলল অপর কৃষক

বাগমারা, রাজশাহী প্রতিনিধি।।
গাছের ছায়া থেকে নিজের জমির ফসল রক্ষা করতে এক কৃষকের জমিতে লাগান ১৪ টি মেহগিনি ও ইউকালেক্টর গাছ কেটে ফেলেছেন অপর এক কৃষক। এ ঘটনায় অভিযোগ পেয়ে শুক্রবার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জানা গেছে, রাজশাহীর বাগমারা উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের পারদামনাশ গ্রামের কৃষক আব্দুল হাকিম বাড়ির পাশে ৫ শতক জমিতে মেহগিনি ও ইউকালেক্টর গাছ লাগিয়ে বাগান করেন। ওই বাগানের পাশেই রয়েছে প্রতিবেশি শামসুল আলমের জমি। গাছের ছায়ার কারণে জমিতে ফসল চাষে সমস্যা হচ্ছিল এমন অজুহাতে শত্রæতা করে শুক্রবার সকালে কৃষক শামসুল আলম তার প্রতিবেশি কৃষক আব্দুল হাকিমের বাগানের ১৪ টি মেহগিনি ও ইউকালেক্টর গাছের মাজা কেটে ফেলেন। এতে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে কৃষক আব্দুল হাকিম অভিযোগ করেন।

এদিকে গাছের ছায়া থেকে নিজের জমির ফসল রক্ষা করতে স্থানীয় ইউপি সদস্য ও এক গ্রাম পুলিশের অনুমোতি নিয়েই গাছগুলো কাটা হয়েছে বলে স্বীকার করেছেন শামসুল আলম। তবে স্থানীয় ইউপি সদস্য গোলাম মোস্তফা ও গ্রাম পুলিশ সদস্য জয়নাল আবেদিন এ বিষয়ে কিছুই জানেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, এটি একটি প্রতিহিংসামূলক অমানবিক ঘটনা। এই ঘটনায় তদন্ত সাপেক্ষে দ্রæত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ