জয়পুরহাটে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানব বন্ধন

সুলতান মাহমুদ, জয়পুরহাট জেলা প্রতিনিধি।।

জয়পুরহাট সদর উপজেলার মাধাইনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক এর পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে একই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যালয়টির সামনের সড়কে প্রায় ২ ঘন্টা ব্যাপী এ বিক্ষোভ ও মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা ।

শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত ফি আদায়, বিদ্যালয়টির বিভিন্ন তহবিল থেকে অর্থ আত্মসাৎ, শিক্ষক কর্মচারী নিয়োগ বাণিজ্য সহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে প্রধান শিক্ষক এনামুল হককে পদত্যাগের দাবি জানায় তারা।

খবর পেয়ে বিদ্যালয় ছুটে উদ্বিগ্ন অভিভাবক সহ স্থানীয়রা।
বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য খাতেম নবী, একই এলাকার ইমদাদুল হক, রমজান আলীসহ স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুলের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, বিদ্যালয় তহবিল থেকে বিভিন্ন অজুহাতে অর্থ প্তস্রুপ সহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের বিষয়টি এলাকাবাসীদের জানা আছে।

বিদ্যালয়টির দশম শ্রেণীর শিক্ষার্থীর অভিভাবক রবিউল ইসলাম, এসএসসি পরীক্ষার্থীর অভিভাবক নজিবুল ইসলাম ও সপ্তম শ্রেণীর শিক্ষার্থীর অভিভাবক আব্দুল কুদ্দুসসহ বেশ কয়েকজন অবিভাবক জানান, অতিরিক্ত পরীক্ষা ও টিউশন ফি আদায় করা ছাড়াও বিভিন্ন কারণ দেখিয়ে প্রধান শিক্ষক তাদের ছেলে মেয়েদের নিকট থেকে অতিরিক্ত অর্থ আদায় করে তিনি আত্মসাৎ করছেন।
এ ব্যাপারে তাকে বারবার অনুরোধ করা হলেও তিনি অভিযোগগুলি এড়িয়ে গেছেন ।
তাই প্রধান শিক্ষকের স্বপদে থাকা ঠিক নয় বলে তাদের ছেলে মেয়েরা প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে যে কর্মসূচি পালন করছে তার প্রতি তাদের পূর্ণ সমর্থন রয়েছে বলেও মন্তব্য করেন অভিভাবকরা।

বিদ্যালয়টিতে অনুপস্থিত প্রধান শিক্ষক এনামুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেন।

আরো দেখুনঃ