জুড়ীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে যৌথ বাহিনীর অভিযান

মোঃ জাকির হোসেন জুড়ী প্রতিনিধি।।

মৌলভীবাজারের জুড়ীতে বাজার ছেড়ে রাস্তার দুপাশে ব্যবসা করছে সরকার রাজস্ব হারাচ্ছে বাংলা টিভি ও গণমাধ্যম টিভিতে সংবাদের পর প্রশাসন অবৈধ স্থাপনা উচ্ছেদে যৌথ বাহিনীর অভিযান

মৌলভীবাজারের জুড়ীর কামিনীগঞ্জ বাজার ব্যবসায়ীদের পুরনো ঠিকানা ছেড়ে পোস্ট অফিস রোড থেকে শিশু পার্ক পর্যন্ত রাস্তার দুপাশে বসে ব্যবসায়ীরা ব্যবসা করছে। একদিকে সরকার মোটা অংকের রাজস্ব হারাচ্ছে অন্য দিকে লোকজন দূর্ভোগ পোহাচ্ছে।এমন একটি সংবাদ গত ২২ সেপ্টেম্বর বাংলা টিভি সহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর প্রশাসন নড়ে চড়ে বসে।

২৪ সেপ্টেম্বর জুড়ী উপজেলা
প্রশাসন মাইকিং করে কামিনীগঞ্জ বাজারের নিদিষ্ট স্থানে গিয়ে ব্যবসা করার জন্য প্রশাসনের কথার কোন তোয়াক্কা করেননি।

২৫ সেপ্টেম্বর ও ২৬ সেপ্টেম্বর ২ দিন যৌথ বাহিনী অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করে।

জুড়ী নাইট চৌমুনী আসুক চত্ত্বর, পোস্ট অফিস, বিজিবি ক্যাম্প, ভবানীগঞ্জ বাজারে অবৈধভাবে দখল করা ফুটপাত ও আশপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে যৌথ বাহিনী ২ দিন অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা উচ্ছেদ সম্পন্ন করে।

এ অবৈধ স্থাপনা উচেছদ অভিযানে নেতৃত্ব দেন জুড়ী উপজেলা প্রশাসনের নির্বাহী মাজিস্ট্রেট ও জুড়ি উপজেলা সহকারী কমিশনার ভুমি সানজিদা আক্তার, সেনাবাহিনী, পুলিশ ও স্হানীয় জনপ্রতিনিধ উপস্থিত ছিলেন

সাইদুল ইসলাম শিমুল বলেন, অভিযানের কারনে বেশ কিছু ব্যবসায়ী কামিনীগঞ্জ লামাবাজারে ব্যবসা করতে শুরু করেছে,অভিযানের কারনে কামিনীগঞ্জ লামা বাজার পুরনো যৌলস ফিরে পেতে চলেছে।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার, বাবলু সূত্রধর বলেন, ব্যবসায়ীদের কামিনীগঞ্জ লামা বাজারে নেওয়ার জন্য প্রশাসন ও যৌথ বাহিনীর উদ্যোগ অভিযান করা হয়েছে।অভিযানের পর যারা অবৈধভাবে ফুটপাতে ব্যবসা করবে, তাদেরকে জেল জরিমানা ও আইনের আওতায় আনা হবে।

আরো দেখুনঃ