নড়াইলে গণপ্রকৌশল দিবস ও আইডিইবির ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নড়াইল প্রতিনিধি।।
‘‘উন্নয়নের জন্য উদ্ভাবন ও উদ্যোক্তা নীতি’’ প্রণয়ন ও বাস্তবায়নের আহবানের মধ্যদিয়ে নড়াইলে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৫৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি),নড়াইল জেলা শাখার আয়োজনে এ উপলক্ষে কেককাটা, র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বুধবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রথমে দিবসের তাৎপর্য তুলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আইডিইবি’র জেলা শাখার সভাপতি মোঃ জাহাঙ্গীর সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিএম রমিচ উর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ^তী শীল, নডাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আবুল বাশার আল মামুন সিদ্দিকী, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা প্রমুখ।

বক্তারা, দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে প্রকৌশলীদের আরো আন্তরিকভাবে কাজ করে যাওয়ার অনুরোধ জানান। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

এরপর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি রেব হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নড়াইল চৌরাস্তা সংলগ্ন আইডিইবির জেলা কার্যালয়ে গিয়ে শেষ হয়।

কর্মসূচিতে আইডিইবি জেলা কমিটির সদস্যবৃন্দ, আইডিইবির সদস্যভুক্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ