নড়াইলে শিক্ষক নেতার নামে মামলা দেয়ায় জেলা শিক্ষক সমিতির নিন্দা ও প্রতিবাদ

নড়াইল প্রতিনিধি।।

নড়াইলের কালিয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি বি.এম শুকুর আলী পিলুর বিরুদ্ধে হয়রানী ও ষড়যন্ত্রমুলক মামলা দেয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জেলা শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। সঠিক তদন্তপূর্বক অবিলম্বে এই শিক্ষক নেতাকে মামলা হতে অব্যাহতি দেয়ার দাবি জানানো হয়েছে।

গতকাল নড়াইল সদর হাসপাতাল সংলগ্ন সমিতির কার্যালয়ে জেলা শিক্ষক সমিতির নেতৃবৃন্দ এক সভায় মিলিত হন। জেলা শিক্ষক সমিতির আহবায়ক মোঃ মহিদুল ইসলাম মুরাদের সভাপতিত্বে সভায় জেলা শিক্ষক সমিতির সদস্য সচিব মোঃ ফরিদুল ইসলাম সহ নড়াইল সদর উপজেলা, লোহাগড়া ও কালিয়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, কালিয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি বি.এম শুকুর আলী পিলু দীর্ঘদিন যাবৎ অত্যান্ত সুনামের সাথে শিক্ষকতা জীবন শেষ করেছেন। একই সাথে তিনি জেলা শিক্ষক সমিতির সভাপতি হিসেবেও অত্যান্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি শিক্ষকদের অধিকার আদায়ে সব সময় বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। বি.এম শুকুর আলী রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করলেও সক্রিয়ভাবে কখনো রাজনীতির সাথে জড়িত ছিলেন না।

কিন্তু অত্যান্ত পরিতাপের বিষয় যে, একটি মহল বি.এম শুকুর আলী পিলুকে ষড়যন্ত্র ও হয়রানীমূলক নাশকতা মামলায় আসামী করেছে। ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের ঘটনায় আমরা শিক্ষক সমাজ নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে মামলার সঠিক তদন্তপূর্বক শুকুর আলীকে মামলা হতে অব্যাহতি দেয়ার দাবি জানাচ্ছি। পাশাপাশি আর কোন শিক্ষক যাতে কারো ব্যক্তিগত আক্রোশে হয়রানীর শিকার না হয় সে ব্যাপারেও জোর দাবি জানানা বক্তারা।

এদিকে এ ঘটনায় শিক্ষক নেতবৃন্দ নড়াইল জেলা প্রশাসক ও পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে স্মারকলিপি পেশ করবেন বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করেন।

আরো দেখুনঃ