নাঙ্গলকোটে ৫ মাজারে হামলা-ভাঙ্গচুর অগ্নিসংযোগ

নাঙ্গলকোট প্রতিনিধি ।।

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বিভিন্ন গ্রামে অবস্থিত পাঁচটি মাজারে হামলা চালিয়ে কবরগুলো ভেঙ্গে দেয়া হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) ভোরবেলায় এ হামলা চালানো হয়। এতে হিয়াজোড়া গ্রামের ৩টি, বাগমারা গ্রামে ১টি ও ফতেপুর গ্রামে ১টি মাজারে হামলা, ভাঙ্গচুর অগ্নিসংযাগ করে গুড়িয়ে দেয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার হিয়াজোড়া গ্রামের শাহ আবদুল গণির মাজার, উদাম শাহ মাজার ও কেরানী মাজারে হামলা চালিয়ে ভাঙ্গচুর করা হয়। এছাড়াও উপজেলার বাগমারা গ্রামে খানকায়ে দেওয়ানবাগীর মাজার ও ফতেপুর গ্রামের প্যাটেন শাহ মাজারেও হামলা চালানো হয়। এসময় হিয়াজোড়া গ্রামের শাহ আবদুল গণির মাজারে অগ্নিসংযোগ করা হয়েছে। হামলায় অংশ নেয় কয়েক’শ তৌহীদি জনতা। তবে এ হামলায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এ ঘটনায় হিয়াজোড়া গ্রামের শাহ আবদুল গণি আওলাদ আহাম্মদ রতন মাইজভান্ডারী, আনোয়ার হোসেন ও বেলায়েত হোসেন সহ অন্তত ১০ জন গ্রামবাসী অভিযোগ করে বলেন, উপজেলার পৌরসভা এলাকার গোত্রশাল গ্রামের মৌঃ জসিম উদ্দিনের নের্তৃত্বে এ হামলা চালিয়েছে বলে দাবি করেন। এসময় তারা মৌঃ জসিম উদ্দিন সহ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন।

ঘটনার সত্যতা স্বীকার করে নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ.কে ফজলুল হক বলেন, কে বা কারা হামলা চালিয়েছে তা আমার জানা নাই। তবে খোঁজ নিয়ে হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, গত ৫ আগস্ট ক্ষমতার পটপরিবর্তনের পর গত কয়েকদিন ধরে বাংলাদেশের বিভিন্ন জায়গায় মাজার ভাঙ্গার ঘটনা ঘটছে।

আরো দেখুনঃ