নারীরা অগ্রসর, নারী কোটা চাই না: ইবি ছাত্রীরা

আনলাইন ডেস্ক।।

২০১৮ সালের পরিপত্র পুনর্বহাল ও কোটা সংস্কারের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ ও ছাত্র সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। বোরবার (৭ জুলাই) চতুর্থ দিনের মতো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন তারা। এদিন সকাল সাড়ে এগারোটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে দুই ঘন্টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখা হয়।

এসময় আন্দোলনকারীরা সড়কে গাছের গুঁড়ি ফেলে যান চলাচল বন্ধ করে দেন। যান চলাচল বন্ধ করে আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি অংশকে মহাসড়কেই ফুটবল খেলতে দেখা যায়। অন্যদিকে বাকি শিক্ষার্থীদের দাবির পক্ষে বিভিন্ন স্লোাগান দিতে দেখা যায়। এদিকে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এসময় আন্দোলনরত নারী শিক্ষার্থীরা বলেন, নারীদের যখন কোটার সুবিধা দেওয়া হয়েছিল তখন নারীরা পিছিয়ে ছিল। তবে এখন নারীরা আর পিছিয়ে নেই। নারীরা এখন সকল জায়গায় অগ্রসর। আমাদের প্রধানমন্ত্রীও একজন নারী। তাই এখন আর নারী কোটাও চাই না। পৌষ্য কোটাও একটি হাস্যকর কোটা। যদি কোটা সুবিধা দেওয়া হয় তাহলে দিনমজুর, কৃষক-শ্রমিকদের দেওয়া হোক। কারণ, তারাই প্রকৃত অনগ্রসর। এ কোটা পদ্ধতি সংস্কার করা হোক।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ