পঞ্চগড়ে শহীদ আরিফুরের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড়ে শহীদ আরিফ হত্যার বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে শহীদ আরিফুর রহমান স্মৃতি পরিষদের ব্যানারে পঞ্চগড় শহরের শেরে বাংলা পার্ক কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে দাড়িয়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন শহীদ আরিফুর রহমানের বাবা ফরমান আলী, বোন ফরিদা ইয়াসমিন শহীদ আরিফুর রহমান স্মৃতি পরিষদের সদস্য রায়হান শরীফ, অ্যাড. আব্দুল্লাহ আল মতি, আশিকুর রহমান রনি, লিমা বেগম প্রমূখ।

এসময় বক্তরা বলেন, ২০২৩ সালের ৩ মার্চ বিকেলে আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানি) সালানা জলসা বন্ধ ও তাদের অমুসলিম ঘোষণার দাবীতে তৌহিদি জনতার ব্যানারে সংগঠিত সমাবেশে সাধারণ মানুষের উপর নির্বিচারে পুলিশ- বিজিবি হামলা করে। এসময় বিজিবির সদস্যরা শহরের ডোকরোপাড়া আবাসিক এলাকাতেও হামলা করে। তারা আরিফের উপর গুলি বর্ষণ করলে গুলি আরিফের মাথায় লাগে। পরে তাকে উদ্ধার করে প্রথমে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল ও পরে রংপুর মেডিক্যালে নেয়ার পথে মৃত্যু বরণ করেন। কিন্তু দুঃখের বিষয় সে সময় পুলিশ, প্রশাসন সহ অনেকেই আরিফের গরীব পরিবারের প্রতি হাত বাড়িয়ে দিতে চাইলেও কেউ এগিয়ে আসেন নি। পরে পুলিশ তাকে শিবির ট্যাগ দিয়ে নোংরামী ছড়ায়।

বক্তারা, শহীদ আরিফুর রহমানের হত্যার ঘটনায় দায়ের মামলাটি আবারো সচল, নিরপেক্ষ তদন্ত ও ট্রাইবুনাল গঠন করে দ্রুত বিচার সহ পরিবারটির ক্ষতিপূরণ দাবি করেন। সেই সাথে এ ঘটনায় নিরীহ মুসলমানদের উপর দায়ের করা সকল মিথ্যা-হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবী করেন। দ্রুত সময়ে দাবী না মানা হলে অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারী উচ্চারণ করেন বক্তারা।

পরে একটি বিক্ষোভ মিছিল জেলা প্রশাসকের কার্যালয়ের যান তারা। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে ধর্ম উপদেষ্টা বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

আরো দেখুনঃ