প্রতিষ্ঠার ২১ বছর পর নির্বাচন ‘তফশিল আগামী সপ্তাহে, ‘মধ্য জুলাইয়ে নির্বাচন,

দেবীদ্বার প্রতিনিধি।।

পৌরসভা বাতিলের দাবি ও সীমানা নির্ধারণ নিয়ে মামলা জটিলতায় আটকে থাকা দেবীদ্বার পৌরসভা নির্বাচনের তফশিল ঘোষনা হবে আগামী সপ্তাহে এবং নির্বাচন জুলাইয়ের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ‘কমিশন সভা’ শেষে ইসি’র সচিব জাহাঙ্গীর আলম আগামী মধ্য জুলাইয়ে দেশের অর্ধশতাধিক ইউনিয়ন পরিষদ, ৭ পৌরসভা ও উপজেলার নির্বাচন অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত করেন।

পৌর দপ্তর সূত্রে জানা গেছে, ২০০২ সালের আগস্ট মাসে দেবীদ্বার উপজেলার সদর ইউনিয়ন ও কয়েকটি গ্রাম নিয়ে এ পৌরসভা প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এ পৌরসভায় ৪৪ হাজার ১৯৩ জন ভোটার রয়েছে।

এদিকে নির্বাচন নিয়ে অনিশ্চিয়তা কাটিয়ে ইসির বৈঠক থেকে এই ঘোষনায় স্বস্থি এসেছে পৌরবাসী ও প্রার্থীদের মাঝে। পৌরসভার বিভিন্ন এলাকাগুলোতে দেখা গেছে, দীর্ঘ অপেক্ষার পর এই নির্বাচনকে কেন্দ্র করে হোটেল, রেস্তেরাঁ আর চায়ের দোকানগুলোতে নির্বাচনী আলাপ-আলোচনায় মেতে উঠেছেন ভোটাররা। নির্বাচন করার জন্য পৌর এলাকায় ব্যানার-ফেস্টুন, পোষ্টার টাঙাতে আরম্ভ করেছে মেয়র ও কাউন্সিলর পদপ্রত্যাশীরা। অনেক পদপ্রত্যাশীরা উঠান বৈঠকের পাশাপাশি ভোটারদের মন পেতে নানা প্রতিশ্রæতিও দিচ্ছেন।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ