বাগমারা মচমইল হাটে হাটসেড নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

বাগমারার মচমইল হাটে ধানহাটা ও অটোরিক্সা স্ট্যান্ড উচ্ছেদ করে হাটসেড নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা কর্মসূচী পালন করেছেন এলাকাবাসী। শুক্রবার মচমইল বাজার বাসস্ট্যান্ড সংলগ্ন সড়কের দুই পাশে দাঁড়িয়ে এই কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন শেষে প্রতিবাদ সভায় বক্তব্য দেন- মচমইল বাজার অটোরিক্সা চালক সমিতির সভাপতি আলা উদ্দিন সরদার, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, কোষাধ্যক্ষ আব্দুর রশিদ, ব্যবসায়ী শাহিন আলম ও মিঠু প্রমুখ।

বক্তারাদাবি করেন, মচমইল হাট শুরুর পর থেকেই ওই স্থানটি ফাঁকা ছিল। প্রায় ১৫ বছর পূর্বে আরডি-৭ প্রকল্পের আওতায় সেখানে ইট বিছিয়ে স্থানটি অটোরিক্সা স্ট্যান্ড ও ধানহাটা হিসেবে ব্যবহার হয়ে আসছে। সম্প্রতি অটোরিক্সা স্ট্যান্ড ও ধান হাটা উচ্ছেদ করে সেখানে হাটসেড নির্মাণ করা হলে অটোচালকরা কোথায় দাঁড়াবে? তাছাড়া এলাকার কৃষকরা তাদের উৎপাদিত ধান ক্রয়-বিক্রয় করতে পারবে না। কাজেই প্রতিবাদকারিরা সেখানে হাটসেড নির্মাণ বন্ধের আহŸান জানান।

এদিকে মচমইল হাটে ধানহাটা ও অটোরিক্সা স্ট্যান্ড উচ্ছেদ করে হাটসেড নির্মাণ বন্ধের দাবিতে এর আগে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত আবেদনও করা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল ইসলাম বলেন, এ বিষয়ে একটি আবেদন পাওয়া গেছে। উপজেলা প্রকৌশলী ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের সঙ্গে কথা বলে প্রয়োনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুনঃ