বুড়িচংয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত ১২শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

কুমিল্লা প্রতিনিধি ।।

গোমতী নদীর বাঁধ ভাঙ্গনের পর থেকে ভয়াবহ বন্যা কবলিত হয় বুড়িচংয়ের ১০৫টি গ্রাম। পানিবন্দী হয়ে যায় কয়েক লাখ মানুষ। অসহায় মানুষদের খাদ্য সহযোগিতায় এগিয়ে আসেন বিভিন্ন সংগঠন।
এরই ধারাবাহিকতায় পিস উইন্ডস জাপান এবং ঢাকা কমিউনিটি হসপিটাল ট্রাস্ট এর যৌথ উদ্যোগে কুমিল্লার বুড়িচং উপজেলায় ৪নং ষোলনল ইউনিয়নের ক্ষতিগ্রস্ত ১২০০ পরিবারের মাঝে পর্যায়ক্রমে ত্রাণ বিতরণ কার্যক্রম করা হয়েছে।
প্রফেসর মো: নূরুল ইসলাম ভূঁইয়া এর সার্বিক সহযোগিতায় শিকারপুর তাঁর নিজ বাড়িতে বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার সাহিদা আক্তার খাদ্য বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উদ্ভোধন করেন।
সপ্তাহব্যাপী ত্রাণ বিতরণ কার্যক্রমে পিস উইন্ডস জাপান এর কর্মকর্তা সাচিয়ে সাইজো, স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী বিল্লাল হোসেন, ডিসিএইচ ট্রাস্ট কর্মকর্তা হাসি চাকমা, লিমন দত্ত, মোহাম্মদ আরমান হোসেন, হাসনাইন জুবায়েদ নোমান, সেলিম হোসেন, এবং ডাক্তার মোঃ সাইফুল ইসলাম ভূঁইয়া (ইমন), অধ্যাপক মোঃ রফিকুল ইসলাম ভূঁইয়া, এডভোকেট মেহেদী হাসান ভূঁইয়া সহ আরো অনেকেই।

পরবর্তীতে বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজ, আগানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বুড়বুড়িয়া ফতেমা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, মহিষ মাড়া উচ্চ বিদ্যালয় ও ভরাসার উচ্চ বিদ্যালয় থেকে বিতরন কার্যক্রম পরিচালিত হয় এবং পুণরায় শিকারপুর প্রফেসর বাড়িতে সর্বশেষ ত্রাণ বিতরনের মাধ্যমে কার্যক্রমের সমাপ্তি করা হয়।

উল্লেখ্য, এই ধরণের ত্রাণ সহায়তা পেয়ে এলাকাবাসী ডিসিএইচ ট্রাস্ট এবং পিস উইন্ডস জাপান এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

আই/অননিউজ২৪।।

আরো দেখুনঃ