মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ব্যবস্থাপনা আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেবে ইসি

আনলাইন ডেস্ক।।

ব্রিটেনের ক্যামব্রিজে অনুষ্ঠিত মিথ্যা, বিভ্রান্তিকরণ তথ্য ব্যবস্থাপনা ও ভাবমূর্তির অক্ষুণ্ন রাখতে করণীয় শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ করবে নির্বাচন কমিশন(ইসি)। সংস্থাটির উপসচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি থেকে এসব তথ্য জানা যায়।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, আগামী ১৮ থেকে ১৯ জুলাইয়ের সম্মেলনটি ব্রিটেনের ক্যামব্রিজে অনুষ্ঠিত হবে। এতে ইসির পক্ষ থেকে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান অংশ নেবেন।

এতে উল্লেখ করা হয়েছে, ক্যামব্রিজ কনফারেন্স অন ইলেকটোরাল ডেমোক্রেসি শিরোনামে ওই সম্মেলনে অংশ নিতে ১৭ থেকে ২৬ জুলাই ব্রিটেন সফর করবেন মো. আহসান হাবিব খান। সম্মেলন কর্তৃপক্ষ তিনদিনের স্থানীয় থাকা খাওয়া ও যাতায়াত ব্যয় বহন করবে। বিমান ভাড়া বহন করবে বাংলাদেশ নির্বাচন কমিশন। সম্মেলনে শেষে ২১ থেকে ২৫ জুলাই পর্যন্ত ব্যয় নির্বাচন কমিশনার নিজেই বহন করবেন।

জানাগেছে, সম্মেলনে বিভিন্ন নির্বাচন কমিশন তাদের চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করতে পারবে। এছাড়া পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ে থাকবে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বৈঠকের সুযোগ।

মূলত কমনওয়েলথভুক্ত দেশগুলোর নির্বাচন কমিশনগুলোর এ সম্মেলনে সংস্থাগুলো সর্বশেষ আইনি পরিমার্জন, ভোটার শিক্ষণ পদ্ধতি, অংশগ্রহণ, আন্তর্জাতিক সংস্থার ভূমিকা, গণমাধের ভূমিকা প্রভৃতি নিয়ে অভিজ্ঞতা বিনিময় করবে।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ