লোকসান কাটিয়ে ২.৯৮ কোটি টাকা মুনাফা অর্জন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক

গমারা (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ ৩৭ বছরের লোকসান কাটিয়ে এবার ২.৯৮ কোটি টাকা নীট মুনাফা অর্জন ও বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রদত্ত শতভাগ লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হয়েছে।

জানা গেছে, ২০২২-২০২৩ অর্থ বছরের ২২৪.১৫ কোটি টাকার লোকসান কাটিয়ে চলতি অর্থ বছরে ২.৯৮ কোটি টাকা নীট মুনাফা অর্জন করেছে রাকাব। এছাড়া আমানত স্থিতি পূর্ববর্তী বছরের ৬৭৭৭ কোটি টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৭১৮০ কোটি টাকায় এবং ঋণ স্থিতি ৭৫৮৭ কোটি টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৭৮৩৭ কোটি টাকায় উন্নীত হয়েছে। একই সাথে শ্রেণীকৃত ঋণ স্থিতি ১৪৩০ কোটি টাকা থেকে হ্রাস পেয়ে ১২৪২ কোটি টাকায় এবং শ্রেণীকৃত ঋণের হার ১৯ শতাংশ থেকে হ্রাস পেয়ে ১৬ শতাংশে পৌঁছেছে।

রাকারেব ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন দেবনাথ ও পরিচালনা পর্ষদের চেয়ারম্যান রইছউল আলম মন্ডল জানান, রাকাবের গ্রাহকগণ এখন ঘরে বসে ব্যাংক হিসাব খোলা, রাকাব মোবাইল এ্যাপ ও ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে ফান্ড ট্রান্সফার, নেসকো এবং ওয়াসাসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের বিল প্রদান, সকল মোবাইল অপারেটরে টপ-আপ, আরটিজিএস, কিউআর কোড এর মাধ্যমে চেক ব্যতীত টাকা উত্তোলন, বিইএফটিএনসহ আধুনিক সকল ব্যাংকিং সেবা নির্বিঘেœ গ্রহণ করছেন। ফলে ধারাবাহিকভাবে রাকাবের ব্যবসায়িক পরিধি প্রসারিত হচ্ছে।

আরো দেখুনঃ