‘সম্মান বাঁচানো’র ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

অনলাইন ডেস্ক।।

বিশ্বকাপে স্মরণকালের সবচেয়ে বাজে সময় পার করছে বাংলাদেশ। বৈশ্বিক এ মহারণে সাত ম্যাচের মধ্যে ছয়টিতেই টানা হার দেখেছে সাকিব বাহিনী। তবে এখনও বাকি দুটি ম্যাচ। আর এ দুই ম্যাচের ওপরেই নির্ভর করছে লাল-সবুজের চ্যাম্পিয়নস ট্রফির ভাগ্য। শেষ দুই ম্যাচে জয়ের পাশাপাশি নানান যদি-কিন্তুর সমীকরণও মেলাতে হবে শান্ত-লিটনদের। আর জয় ছাড়া অন্য কিছুতেই ২০২৫ আইসিসির ইভেন্টটি থেকে বাদ পড়বে টাইগাররা।

সোমবার (৬ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলা শুরু দুপুর আড়াইটায়। সম্মান বাঁচানোর এ ম্যাচে লঙ্কানদের বিপক্ষে ব্যাটিং নির্ভর একাদশই দেখা যাবে।

দলীয় সূত্র বলছে, এ ম্যাচের একাদশে পরিবর্তনের সম্ভাবনা আছে। লিটন দাসের সঙ্গে গোড়াপত্তনে মেকশিফট ওপেনার মেহেদী হাসান মিরাজকে দেখা যেতে পারে। তিনে শান্ত ও চারে। এ ছাড়া পাঁচে হৃদয়, ছয়ে মুশফিকুর আর সাতে মাহমুদউল্লাহর অবস্থান অনেকটা নিশ্চিত।

তামিমের পরিবর্তে শেখ মেহেদি কিংবা নাসুমকে একাদশে দেখা যেতে পারে। এটা জেনেই নাকি গতকাল ট্রেনিং সেশনে ছিলেন না তামিম। তিন বিশেষজ্ঞ পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমানকে নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন দাস, তানজিদ তামিম/শেখ মেহেদী/নাসুম আহমেদ, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ