সাবেক এমপি আবুল কালাম গ্রেফতার বাগমারায় আনন্দ মিছিল মিষ্টি বিতরণ

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি।।

ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় রাজশাহী-৪, বাগমারা আসনের সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদকে গ্রেফতার করায় উপজেলার বিভিন্ন হাটবাজারে আনন্দ মিছিল করেছেন বিএনপি নেতাকর্মী ও সাধারণ লোকজন। এছাড়া সারা দিনব্যাপী বিভিন্ন হাটবাজারে ও রাস্তার মোড়ে মোড়ে মিষ্টি বিতরণ করা হয়েছে।

জানা গেছে, গত ৫ আগস্ট সকালে ছাত্র-জনতার কোঠা আন্দোলনে রাজশাহী-৪, বাগমারা আসনের সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদের নেতৃত্বে আ.লীগের নেতা-কর্মীরা হামলা চালায়।

হামলাকারিরা কয়েকজনকে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যার চেষ্টা করে। এছাড়া ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে এলাকায় আতংক সৃষ্টি করে। এই ঘটনায় সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদসহ প্রায় দুই হাজার আ.লীগের নেতা-কর্মীর বিরুদ্ধে বাগমারা থানায় পৃথকভাবে মোট
ছয়টি মামলা হয়। এসব মামলায় সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদকে বুধবার রাতে রাজধানীর মীরপুর থেকে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫, রাজশাহীর একটি দল গ্রেফতার করে। র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং সহকারি পরিচালক আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে এসব মামলায় একই আসনের সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, গোয়ালকান্দি ইউপির চেয়ারম্যান আলমগীর সরকার, শ্রীপুর ইউপির চেয়ারম্যান মকবুল হোসেন মৃধা ও হামিকুৎসা ইউপির চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ আ.লীগের মোট ১৪ জন নেতাকে গ্রেফতার করা হয়েছে। এদিকে সস্ত্রাসীদের গডফাদার এলাকার ত্রাস সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদকে গ্রেফতারের খবরে বৃহস্পতিবার দুপুরে উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারে বিএনপির পক্ষ থেকে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এছাড়া খয়রা বিল দখল নিয়ে মৎস্যজীবি আশরাফুল ইসালাম হত্যাসহ একাধিক মামলার আসামি সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদের ফাঁসির দাবিতে তাহেরপুর পৌর হাটে, শিকদারি, মচমইল ও হাট মাধনগরসহ বিভিন্ন হাটবাজারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

একে/অননিউজ24

আরো দেখুনঃ