অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধিদের ক্রীড়া আনন্দ উৎসব অনুষ্ঠিত

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধিতা বিষয়ক সচেতনতা ও ক্রীড়া আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে নগরীর সার্কিট হাউজ উমেদ আলী মাঠে বার্ষিক ক্রীড়া কর্মসূচীর আওতায় জেলা ক্রীড়া অফিসের উদ্যোগে এই ক্রীড়া উৎসবে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মোস্তাফিজার রহমান।

তিনি বলেন,অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধি শিশুরা বোঝা নয়। সমাজের স্বাভাবিক শিশুদের মতো তাদেরেও খেলাধুলা প্রয়োজন আছে। অধিকাংশ পরিবারেই প্রতিবন্ধীদের বোঝা হিসেবে গণ্য করা হয়। প্রতিবন্ধীরা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ। তাদের অবহেলায় পিছনে ফেলে রেখে সমাজ এগিয়ে যাবে তা কখনই সম্ভব নয়।

এ দায়িত্বগুলো সঠিকভাবে পালন করলে প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং সম্পদে পরিণত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুদ্ধিপ্রতিন্ধী শিশুদের সুপ্ত মেধার বিকাশ ঘটাতে তাদের সাধারণ শিক্ষা ব্যবস্থায় একীভূত করার ওপর জোর দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন,জেলা ক্রীড়া কর্মকর্তা আবদুল বারী, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মেহেদী জামান, শিল্পাচার্য্য জয়নুল আবেদীন সংগ্রহশালার উপ কিপার মুকুল দত্ত, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর চন্দন গোপাল সুর, হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের সহকারি পরিচালক মাহমুদা খানমসহ শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৪টি ইভেন্টে ছেলে-মেয়েদের দৌড় প্রতিযোগিতা ও ২টি ইভেন্টে ছেলে-মেয়েদের ঝুড়িতে বল নিক্ষেপ অনুষ্ঠিত হয়। ক্রীড়া আনন্দ উৎসবে ৮০জন অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধি অংশগ্রহণ করে। পরে অংশগ্রহণকারিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরো দেখুনঃ
error: Content is protected !!