অনিয়ম পেলেই ব্যবস্থা নেয়া হবে: এনামুল হক শামীম

অনলাইন ডেস্ক।।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় শরীয়তপুরের সখিপুরের তিনটি ইউনিয়নে, মাদারিপুর শরীয়তপুর রাজবাড়ি উন্নয়ন প্রকল্পের অধীনে সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে ৩টি আরসিসি ব্রিজ নির্মাণ ও পল্লি সড়ক সংযোগ উন্নয়ন প্রকল্পের অধীনে ৩৫ কোটি টাকা ব্যয়ে প্রায় সাড়ে তেরো কিলোমিটার দর্ঘ্য বিশিষ্ট ৩টি সড়ক পাকা করণের কাজ দ্রুত চলছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে প্রচুর বরাদ্দে নড়িয়া ও সখিপুরে কাজ হচ্ছে। যেখানে অনিয়ম দেখা যাবে সেখানে প্রকৌশলী বা ঠিকাদার যেই হোক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শনিবার বিকেল সাড়ে ৫টায় শরীয়তপুর ২ আসনের সংসদ সদস্য সাবেক পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। এসব উন্নয়ন কাজে অগ্রগতি পরিদর্শনকালে এসব কথা বলেন।

এসময় ভেদরগঞ্জ উপজেলা এলজিইডি কর্মকর্তা প্রকৌশলী অনুপম চক্রবর্তি, সহকারী প্রকৌশলী ইব্রাহিম খলিল সহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ইতোমধ্যে কাজের ৯০ ভাগ সম্পূর্ণ হয়েছে।

উন্নয়ন কাজের অগ্রগতি পরিদর্শনকালে সাংসদ এ কে এম এনামুল হক শামীম বলেন, টানা ১৫ বছর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় থাকায় উন্নয়নের ধারাবাহিকতায় বাংলাদেশের গ্রামগুলো শহরে রূপান্তরিত হচ্ছে। পরিকল্পিত ভাবেই গ্রামীণ জনপদের উন্নয়ন করা হচ্ছে। এসময় তিনি কাজের গুণগত মান ঠিক রেখে দ্রুত কাজ সম্পূর্ণ করার জন্য সংশ্লিষ্ট প্রতি তাগিদ দেন।

প্রকৌশলী ও প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, শত শত কোটি টাকা এখানে বরাদ্দ এসেছে। আপনারা মাঝে মাঝে এসে কাজের মান ও অগ্রগতি দেখবেন। কাজের গুণগত মানের ক্ষেত্রে আপনারা কোন ছাড় দেবেন না। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করতে হবে। জনগণ যাতে ভোগান্তির শিকার না হয়। আগামী ২ বছর পর আর এ অঞ্চলে কোনো রাস্তাঘাট করার মতো থাকবে না। সেই পরিকল্পনা নিয়েই আমরা কাজ করছি।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ