অল্পদিনের মধ্যে আবারও বাংলাবান্ধা- ভারতের ফুলবাড়ী সীমান্ত দিয়ে ভারতে মানুষের যাতায়াত শুরু হবে—বাংলাবান্ধায় স্বরাষ্ট্র মন্ত্রী

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি॥

৮২

স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, অল্পদিনের মধ্যে আবারও বাংলাবান্ধা- ভারতের ফুলবাড়ী সীমান্ত দিয়ে ভারতে মানুষের যাতায়াত শুরু হবে। তিনি বলেন, বৈশিক মহামারী করোনা ভাইরাসের কারণে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে মানুষের যাতায়াত বন্ধ হয়ে যায়।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেলে বাংলাবান্ধা জিরো পয়েন্টে রিট্রিট প্যারেড গ্যালারি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আমি ফিরে যেতে চাই সেই মুক্তিযুদ্ধের সময়, অকৃত্রিম বন্ধু হিসেবে সহযোগীতা করেছিল ভারত। সে সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের অনেক সহযোগীতা পেয়েছি। ভ্রাতৃপ্রতিম দেশ ভারতের সহযোগিতার কথা কখনও ভুলবার নয়। বাংলাবান্ধার জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফের মধ্যে রিট্রিট প্যারেড তারই একটি স্বাক্ষর বহন করছে।

আমরা মনে করি যুগ যুগ ধরে দু‘দেশের মধ্যে এই বন্ধুত্বপুর্ণ সম্পর্ক অটুট থাকবে। আশা করি আমরা সবাই একসঙ্গে চলবো, একসঙ্গে উন্নয়নের গান গাইবো। বিএসএফের আইজি শ্রী অজয় সিংসহ বিএসএফের অন্যান্য যারা আমাদের এই অনুষ্ঠানে উপস্থিত এবং বাংলাদেশী বিজিবির যারা আছেন তাদের সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি এমন একটা সুন্দর অনুষ্ঠান উপহার দেয়ার জন্য।

প্রতিবেশি দুই বন্ধু প্রতীম দেশের জনগণের মধ্যে বিদ্যমান ভাতৃত্ববোধ সম্প্রসারণের পাশাপাশি উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার ও আস্থা বৃদ্ধির অংশ হিসেবে বিজিবি ও বিএসএফ কন্টিনজেন্ট এই প্যারেড প্রদর্শনের আয়োজন করে।

এসময় বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বিজিবি’র উত্তর পশ্চিম রিজিয়ন রংপুর-এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসান, বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার শিলিগুড়ির আইজি শ্রী অজয় সিং পঞ্চগড় জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদাসহ বিজিবি-বিএসএফের উর্ধতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, আমন্ত্রতি অতিথি ও স্থানীয় জনগন উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি -বিএসএফের মনোমুগ্ধকর রিট্রিট প্যারেড উপভোগ করেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!