আগামীকাল কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সম্মেলন

কুমিল্লা প্রতিনিধি

আগামীকাল ৮ ডিসেম্বর কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন সফল করতে দলের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রস্তুত করা হচ্ছে সম্মেলনস্থল লালমাই উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয় মাঠ ও আশপাশের এলাকা।

সম্মেলনকে ঘিরে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। ইতিমধ্যে সমাবেশ স্থলের চতুর্দিকে ব্যানার, ফেস্টুন, বিভিন্ন সড়কে তৈরি হচ্ছে তোরণ। উপজেলা পর্যায়ের নেতা-কর্মীরাও উৎফুল্ল সম্মেলন ঘিরে। দীর্ঘ ৬ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এ সম্মেলন ঘিরে সর্বত্র বিরাজ করছে সাজ-সাজ রব। ৮ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুর ২টায় বাগমারা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠেয় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠেয় সম্মেলনে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি, জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাসিমুল আলম চৌধুরী নজরুল এমপি এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট আবুল হাশেম খাঁন এমপি। সভা পরিচালনা করবেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সধারণ সম্পাদক সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি জানান, ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নেতাকর্মীদের মধ্যে একটা উৎসাহ-উদ্দীপনা কাজ করছে। তিনি বলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ সম্মেলনে উপস্থিত থাকবেন ।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার জানান, সম্মেলনকে ঘিরে ইতিমধ্যে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলাসহ প্রতিটি জায়গায় মিছিল মিটিং হচ্ছে। একটা সাজ সাজ রব রব পরিবেশের সৃষ্টি হয়েছে।

এদিকে জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে আলাপ করে জানা গেছে, প্রতিটি উপজেলার ইউনিয়ন, ওয়ার্ডসহ তৃণমূল পর্যায় পর্যন্ত নেতা-কর্মীদের শতভাগ আস্থা, বিশ্বাস ও সমর্থন রয়েছে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বর্তমান শীর্ষ নেতাদের প্রতি। অত্যন্ত দক্ষতা ও দায়িত্বশীলতার সাথে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার কারণে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও এর অন্তর্গত ১০টি উপজেলা শাখা আওয়ামী লীগের নেতাকর্মীরা বর্তমানে সুশৃঙ্খল ও ঐক্যবদ্ধ। তাই আগামী দিনে বিএনপি-জামায়াতকে রাজপথে মোকাবেলা করতে ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী হাসিনার ঘোষিত সকল কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের জন্য আসন্ন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদে বর্তমান সভাপতি মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক সাবেক রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক মুজিব এমপি বহাল থাকবেন বলেই জেলা আওয়ামী লীগের সকল স্তরের নেতাকর্মীদের আস্থা ও বিশ্বাস রয়েছে। এটি তৃণমূলের নেতা-কর্মীদেরও ঐকান্তিক ইচ্ছা ও দাবি।

আরো দেখুনঃ
error: Content is protected !!