আচরন বিধি লঙ্গন, চেয়ারম্যান প্রার্থী বাবুলকে শোকজ

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ ( নারায়ণগঞ্জ)।।

১৬৯

প্রতীক বরাদ্দের আগে আচরন বিধি লঙ্গন করে নির্বাচনী সভায় করায় নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে ওই ইউনিয়নের দায়িত্বরত রির্টানিং কর্মকর্তা।

মঙ্গলবার ( ৯ নভেম্বর) বারদী ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাহবুবুর রহমান বাবুলকে নোটিশ দেওয়া হয়। নোটিশে আগামী ৩ দিনের মধ্যে কারন দর্শানোর জন্য বলা হয়।

জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের দৌলরদী গ্রামে গত সোমবার প্রতীক বরাদ্দের আগেই বিশাল প্যান্ডেল করে নির্বাচনী সভা করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুবুর রহমান বাবুল। এতে আওয়ামী লীগের নেতাকর্মীদের বক্তব্য দেন। এ ঘটনায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে উল্লেখ করে উপজেলার বারদী ইউনিয়নের নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম তাকে কারণ দর্শানো নোটিশ দেন। নোটিশে ৩ দিনের মধ্যে জবাব চাওয়া হয়।

নোটিশে বলা হয়, নির্বাচনের প্রতীক বরাদ্দের আগে কোনো প্রার্থী, তাহার পক্ষে রাজনৈতিক দল, অন্য কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান প্রচার শুরু করতে পারবেন না। তিনি নির্বাচনী সভায় করায় ইউপি নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, নির্বাচনী আচরণ বি‌ধিমালা ২০১৬ -এর বি‌ধি ৫ অনুযায়ী প্রতীক বরা‌দ্দের পূ‌র্বে কোন প্রার্থী নির্বাচনী কোন প্রচার কর‌তে পার‌বেন না‌। যা ম‌নোনয়নপত্র বাছাই‌য়ের সময় বার বার ব‌লে দেওয়া হ‌য়ে‌ছে। এর প‌রেও তারা প্রচারনা করে ক‌রে আচরণ বি‌ধি লঙ্ঘন ক‌রে‌ছেন। আগামী ৩ দিনের রিটা‌র্নিং অ‌ফিসারের কার্যাল‌য়ে হা‌জির হ‌য়ে লি‌খিতভাবে কারণ ব্যাখ্যা করার জন্য বলা হ‌য়ে‌ছে। তা না হ‌লে শা‌স্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।‌

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!