আনসার ও ভিডিপির উপজেলা সমাবেশ অনুষ্ঠিত

সুভাষ বিশ্বাস, নীলফামারী।

৪১

“শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা” এই প্রতিপদ্য নীলফামারীতে আনসার ও ভিডিপির উপজেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে নীলফামারীতে।

বুধবার (১৬ নভেম্বর) জেলা কমান্ড্যান্ট এর কার্যালয়ে সদর উপজেলা আনসার ও ভিডিপির আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
নীলফামারী সদর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মোঃ আব্দুস সামাদ (পিভিএমএস)। প্রধান সঞ্চালক হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ আয়নাল হক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, আনসার ও প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট হাফিজ আল মোয়াম্মার গাদ্দাফী, আনসার ও ভিডিপি ব্যাংকের ব্যবস্থাপক মোঃ মোজাহেদুল ইসলাম।
এছাড়াও উপস্থিত ছিলেন সদর উপজেলার প্রতিটি ইউনিয়নের পুরুষ ও নারী আনসার ও ভিডিপির সদস্য, কর্মচারি ও কর্মকর্তাগন।
প্রধান অতিথি রংপুর রেঞ্জ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মোঃ আব্দুস সামাদ (পিভিএমএস) বলেন, ১৯৪৮ সালে আনুষ্ঠানিক ভাবে আনসার বাহিনীর আত্মপ্রকাশ করার পর থেকে ১৯৫২ সালে ভাষা আন্দোলন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ, জাতীয় সংসদ নির্বাচন, স্থানীয় সকল নির্বাচন, দূর্গাপুজা সময় নিরাপত্তা জোরদার করা, জঙ্গি দমন, বাল্যবিবাহ প্রতিরোধ, করোনা কালীন সময় সচেতনতা বৃদ্ধি, বৃক্ষ রোপন কর্মসুচী পালনসহ সকল বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তিনি আরো বলেন, সরকারের সকল ক্ষেত্রে বিশ্বাস অর্জন করেছে আনসার বাহিনী। আনসার বাহিনীর ৬১ লক্ষ সদস্য জীবিত থাকা পর্যন্ত কোন বিদেশী শক্তি আক্রমান করতে পারবে না। অপরাধ মুক্ত বাংলাদেশ গড়তে আনসার বাহিনী কাজ করে যাচ্ছে। আগামীতে জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করার লক্ষে এখন থেকে সবাইকে প্রস্তুতি গ্রহন করতে বলেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!