আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে গোলটেবিল বৈঠক

ঝিনাইদহ প্রতিনিধি।।

১৪৯

“তথ্যের অধিকার, সুশাসনের অঙ্গীকার, তথ্যই শক্তি, তথ্যই মুক্তি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২১ উপলক্ষে ঝিনাইদহে গোলটেবিল বৈঠক অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার সকালে শহরের আহার রেষ্টুরেন্টে সুশাসনের জন্য নাগরিক (সুজন) এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে সুজনের ঝিনাইদহ জেলা শাখার সভাপতি আমিনুর রহমান টুকুর সভাপতিত্বে, বক্তব্য জেলা তথ্য অফিসার আবু বকর সিদ্দিক, হাঙ্গার প্রজেক্টের গিয়াসউদ্দিন আহম্মদ, সনাকের সভাপতি অধ্যক্ষ সাইদুর রহমান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মিথিলা ইসলাম, ঝিনাইদহ পৌর সভার প্রকৌশলী কামাল উদ্দিন, সাংবাদিক আজাদ রহমান, সাংবাদিক নিজাম জোয়ার্দ্দার বাবলু,সাংবাদিক সাইফুল মাবুদ, শোভা এনজিওর জাহিদুল ইসলাম এবং ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম এ কবীর। গোল টেবিল বৈঠকে জেলার বিভিন্ন সরকারী,বে-সরকারী দপ্তর ও সংস্থার প্রায় ৫০ জন প্রতিনিধি অংশ গ্রহন করেন।

বক্তারা, তথ্য অধিকার আইন প্রয়োগের বাস্তবতা, চ্যালেঞ্জ ও করণীয় বিষয় নিয়ে আলোচনা করেন। এতে সরকারি-বেসরকারী দপ্তরের তথ্য সংগ্রহের বিষয়ে বিভিন্ন আইনী ব্যাখা,সমস্যা ও করণীয় বিষয়ে মতবিনিময় করা হয়। হাঙ্গার প্রজেক্ট এবং এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় এ অনুষ্ঠানের উপস্থাপনা করেন সুজনের ঝিনাইদহ জেলা শাখার সম্পাদক শরীফ মাহামুদুল হাসান।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ২৪।।

আরো দেখুনঃ
error: Content is protected !!