আমরা জনগণের ভোটে ক্ষমতায় যেতে চাই- যুবদল নেতা জলিল

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি

১৬৬

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, চট্রগ্রাম বিভাগে যুবদলের প্রধান সমন্বয়ক মীর্জা ইউসুফ বিন জলিল কালু বলেছেন আমরা তালেবানের মত ক্ষমতায় যেতে চাইনা। আমরা জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতায় যেতে চাই। আফগানিস্তানে ক্ষমতা দখল করতে গিয়ে ৩০০ তালেবান সদস্য প্রাণ হারিয়েছে, কিন্তু তাদের স্ত্রী সন্তানদের প্রাণ দিতে হয়নি। আজকে বাংলাদেশে গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে গত কয়েক বছরে বিএনপির প্রায় পাঁচ হাজার নেতাকর্মীকে আ.লীগ সরকারের হাতে প্রাণ দিতে হয়েছে। অসংখ্য নেতাকর্মী পঙ্গু হয়েছে। লাখ লাখ লোক মামলা-হামলার শিকার হয়েছে। অর্থ সম্পত্তি হারিয়ে অনেকে নি:স্বহ হয়ে গেছে।

বিএনপির নেতাকর্মীদের স্ত্রী সন্তানেরা চরম নির্মমতার শিকার হয়েছে। প্রধান্ত্রী শেখ হাসিনা ও আ.লীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা জনরোষের ভয়ে আতঙ্কে আছেন। বর্তমানে আমলারা এবং পুলিশ দেশ পরিচালনা করছে। ইতোমধ্যে শেখ হাসিনা বুঝতে পেরেছেন সামনে তার জন্য অশনি সংকেত অপেক্ষা করছে। আ.লীগ নেতাকর্মীর ভাইয়েরা আপনারা আমাদের কাতারে চলে আসুন। দেশকে আমলা আর পুলিশি পেটুয়াবাহিনীর হাত থেকে রক্ষা করতে হবে। আমরা বাংলাদেশী আপনারাও বাংলাদেশী। সবাই জনগণের ভোটের অধিকার আর গণতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ হন। জনগণ যাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন তিনিই হবেন জনগণের প্রকৃত প্রতিনিধি। জনগণের ভোটার অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে বিএনপি ক্ষমতায় যেতে চায়। এখনও সময় আছে আপনারা জনগণের ভাষা অনুধাবন করুন। যুবদল নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সামনে আমাদের একদফা দাবি শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটাতে সবাই ঐক্যবদ্ধ থাকতে হবে। রাজপথের সকল আন্দোলনে ইস্পাতকঠিন ঐক্য গড়ে তুলতে হবে। সোমবার বিকালে সোনাগাজী উপজেলা ও পৌর যুবদলের পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

মধ্য চরচান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা যুবদলের আহবায়ক খুরশিদ আলম ভূঞার সভাপতিত্বে ও সদস্য সচিব ইমাম হোসেন প্রবীরের সঞ্চালনায় আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মিনার, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খোন্দকার। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, জেলা যুবদলের সহ-সভাপতি হাবিব উল্যাহ পারভেজ, যুগ্ম-সাধারণ সম্পাদক দাউদুল ইসলাম মিনার, সিরাজুল ইসলাম, উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক ফখরুল ইসলাম সুমন, মোশারফ হোসেন আলমগীর, শামছুল আলম, সৈয়দ গিয়াস উদ্দিন, ইমাম হোসেন মেসকিন, পৌর যুবদলের আহবায়ক মো. ইকবাল হোসেন ও সদস্য সচিব মেকসুদুর রহমান রাসেল হামিদি। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি মো. গিযাস উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন বাবর, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক ভাপরপ্রাপ্ত সভাপতি সৈয়দ আলম ভূঞা প্রমুখ।

বিকাল তিনটা থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে যুবদলের নেতাকর্মীরা পরিচিতি সভায় অংশ নেন। বিপুল সংখ্যাক নেতাকর্মীর উপস্থিতিতে পরিচিতি সভা জনসভায় রূপান্তরিত হয়।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!